ঢাকা, শুক্রবার 27 July 2018,১২ শ্রাবণ ১৪২৫, ১৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ডিইউজের সভায় মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

 

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) কার্যনির্বাহী পরিষদের এক সভা গতকাল বৃহস্পতিবার ইউনিয়ন কার্যালয়ে সংগঠনের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন ডিইউজে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

সভায় দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে কুষ্টিয়ায় ছাত্রলীগ ও যুবলীগের হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানানো হয়।

সভায় বলা হয়, মাহমুদুর রহমান আইন ও বিচার বিভাগের প্রতি শ্রদ্ধা দেখিয়ে কুষ্টিয়া আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন। আদালত ঐ মামলায় তাকে জামিন দিয়ে নিরাপদে ঢাকায় পৌঁছে দেয়ার নির্দেশ দেন। কিন্তু আদালত থেকে বের হয়ে আসার সময় ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা তার ওপর আক্রমণ চালায় এবং তাকে চার ঘণ্টা ঘেরাও করে রাখে। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সহযোগিতা চেয়ে ব্যর্থ হন। পুলিশের সামনেই তার ওপর সন্ত্রাসী হামলায় তিনি মারাত্মকভাবে আহত হন এবং তার গাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়। সভায় এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই সন্ত্রাসী হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। সভায় সাংবাদিকদের ওপর দমন পীড়ন বন্ধ এবং স্বাধীনভাবে সাংবাদিকতার নিশ্চয়তার দাবি জানানো হয়।

সভায় অপর এক প্রস্তাবে আসন্ন ঈদ-উল-আজহার আগে সকল গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সংবাদ কর্মীদের বেতন ভাতা ও উৎসব বোনাস পরিশোধের দাবি জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শাহীন হাসনাত, যুগ্ম-সম্পাদক এরফানুল হক নাহিদ, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, কোষাধ্যক্ষ গাজী আনোয়ারুল হক, দপ্তর সম্পাদক শাজাহান সাজু, প্রচার প্রকাশনা সম্পাদক দেওয়ান মাসুদা সুলতানা, জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবুল কালাম, নির্বাহী পরিষদ সদস্য হাসনাত করিম পিন্টু, সৈয়দ আলী আসফার, শহিদুল ইসলাম, এইচ এম আল-আমিন, ডিএম আমিরুল ইসলাম অমর, রফিক লিটন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ