ঢাকা, শুক্রবার 27 July 2018,১২ শ্রাবণ ১৪২৫, ১৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সৈয়দপুরে রেলকোচে আগুন তদন্ত কমিটি গঠন

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনের ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী ক্যারেজে (বগিতে) অগ্নিকা-ের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। গতকাল বুধবার রাত নয়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

সুত্র জানায়, সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামত হওয়া ৭৩০৫ নম্বরের বগিটি স্টেশনের ইয়ার্ডে দাঁড়িয়ে ছিলো। এ সময় হঠাৎ করে আগুন জ্বলতে থাকে ক্যারেজে। আগুনে কোচের বডি,দরজা জালানা,ফ্যান সহ প্রায় ৩০টি পুরো গেছে  অগ্নিকা-র কারণ উদঘাটনে পাকশী ডিভিশনের বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী শফিকুর রহমানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সৈয়দপুর রেলওয়ে কারখানার ওয়াকার্স ম্যানেজার জহিরুল ইসলাম, লালমনিরহাট ডিভিশনের কমানডেন্ট মিজানুর রহমান, পাকশী ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুলাহ-আল মামুন ও সৈয়দপুর রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শাহ মোহাম্মদ আজাদ।

সৈয়দপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান জানান, কিভাবে বগিতে আগুনের সুত্রপাত হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনি। সৈয়দপুর রেলওয় কারখানার বিভাগীয় তত্বাবধায়ক কুদরত-ই-খুদা জানান, কোচের ভিতরে অন্তত ৩০টি সিট ক্ষতিগ্রস্থ হয়েছে আগুনে। ঘটনার কারণ অনুসন্ধানে কারখানার বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী শফিকুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ