ঢাকা, শনিবার 28 July 2018,১৩ শ্রাবণ ১৪২৫, ১৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মেসিকে দিলেই কেবল বার্সেলোনাকে ক্ষমা করবে রোমা!

ম্যালকমকে কেনার সব আয়োজন সেরে ফেলেছিল এএস রোমা। কথা-বার্তা চূড়ান্ত করার পর অপেক্ষায় ছিল আনুষ্ঠানিক চুক্তির জন্য। কিন্তু রোমার সেই মুখের গ্রাস কেড়ে নিয়েছে বার্সেলোনা। অন্যায়ভাবে ম্যালকমকে নিজেদের দলে ভিড়িয়েছে কাতালন ক্লাবটি। নিজেদের অন্যায় কৃতকর্মের জন্য রোমার কাছে করজোরে ক্ষমাও চেয়েছেন বার্সেলোনার সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ। কিন্তু বার্সার সেই ক্ষমা রোমা গ্রহণ করেনি। ইতালিয়ান ক্লাবটির সভাপতি জেমস পালোত্তা বরং ক্ষমা গ্রহণের শর্তে জুড়ে দিয়েছেন ‘ছোট্ট’ একটা শর্ত। বলেছেন, লিওনেল মেসিকে রোমার কাছে বিক্রি করলেই কেবল ম্যালকম-কাণ্ডের জন্য বার্সেলোনাকে ক্ষমা করা হবে! নচেৎ নয়।

বার্সেলোনা যে কালো পথে হেঁটে ম্যালকমের সঙ্গে চুক্তি করেছে সেটা দিবালোকের মতোই স্পষ্ট। কাতালন ক্লাবটি ভালো করেই জানত, এই ব্রাজিলিয়ান উইঙ্গারের সঙ্গে চুক্তির বিষয়ে কথা-বার্তা চূড়ান্ত করে ফেলেছে রোমা। বার্সা তাই রোমার মুখের গ্রাস কেড়ে নিতে বড় অঙ্কের চুক্তির প্রস্তাব দেয়। এবং বার্সার সেই অন্যায় প্রস্তাবে রাজিও হয় ম্যালকমের সাবেক ক্লাব বোর্দো। বেশি অর্থের টোপ পেয়ে বোর্দো রোমাকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে বার্সেলোনার কাছেই অন্যায়ভাবে বিক্রি করে দেয় ম্যালকমকে। ইতালির এক রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে রোমার সভাপতি স্পষ্ট করেই বললেন, বার্সেলোনা অনৈতিকভাবে ম্যালকমের সঙ্গে চুক্তি করেছে। বার্সেলোনা নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছে দাবি করে পালোত্তা বলেছেন, ‘বার্সেলোনা আমাদের কাছে ক্ষমা চেয়েছে। কিন্তু আমি তাদের ক্ষমা গ্রহণ করিনি।’ এরপর হাসতে হাসতে বলেছেন, মেসিকে তাদের কাছে বিক্রি করলেই কেবল ক্ষমা করবেন বার্সাকে, ‘একটি মাত্র উপায়েই কেবল আমরা তাদের ক্ষমা গ্রহণ করতে পারি, যদি তারা মেসিকে আমাদের দেয়।’ মজা করে বললেও পালোত্তা যে ক্ষোভ থেকেই কথাটা বলেছেন, সেটা তার পরের কথাতেই স্পষ্ট, ‘বার্সেলোনা অনৈতিকভাবে ম্যালকমের বিষয়টিতে হস্তক্ষেপ করে। ওকে (ম্যালকম) অন্যায়ভাবে দলে ভিড়িয়েছে। কারণ, ওর (ম্যালকম) এজেন্ট ও বোর্দোর সভাপতির সঙ্গে মঞ্চি (রোমার ক্রীড়া পরিচালক) বৈঠক হয়েছিল। বৈঠকে চুক্তির বিষয়টিও চূড়ান্ত করা হয়েছিল। আমরা বুঝতে পেরেছি, আমাদের কি করা উচিত। আমরা আইনী ব্যবস্থা নেয়ার কথা ভাবছি। আইনী পরামর্শও পেয়েছি। আশা করি বোর্দো সন্তুষ্ট।’

ক্ষমা গ্রহণের জন্য রোমার জুড়ে দেওয়া শর্ত যে বার্সেলোনা মানবে না, সেটা না বললেও চলে। কারণ, একজন ম্যালকম নয়, দরকার হলে বার্সেলোনা ১০ জন ম্যালকমকে রোমায় পাঠিয়ে দিতে পারে! কিন্তু একজন মেসিকে নয়। যার অর্থ, ম্যালকম-কাণ্ডে বার্সেলোনার চাওয়া ক্ষমা বাতাসেই ভেসে বেড়াবে! ইন্টারনেট। 

অনলাইন আপডেট

আর্কাইভ