ঢাকা, শনিবার 28 July 2018,১৩ শ্রাবণ ১৪২৫, ১৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নির্বাচনকালীন জোট বাড়তে পারে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : নির্বাচন সামনে রেখে জোট বাড়তে পারার ইঙ্গিত দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে জোটগত রাজনীতি তো আছে। বাড়তেও পারে। অনেকে জোটে আসতে চাইছে। অনেকে আবার আলাদা জোট গঠন করছে। শেষ পর্যন্ত এটা কোথায় গিয়ে দাঁড়ায় দেখা যাবে।
গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর আগারগাঁও পরিসংখ্যান রোডে মেট্রোরেলের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার বাকি আর মাত্র পৌনে তিন মাস। এর মধ্যেই আনুষ্ঠানিক সংলাপের কোনো প্রয়োজন নেই। সব কিছুই কি আনুষ্ঠানিক হতে হবে? চোখে দেখাদেখি না হোক, টেলিফোনে তো অনানুষ্ঠানিক কথাবার্তা হতে পারে। এতে করে নিজেদের দূরত্ব কমে যায়। টেলিফোনে কথা বললে সমস্যা কোথায়।
আগেরদিন বিআরটিএতে একই ধরণের কথা বলেছিলেন কাদের। তখন তিনি বলেছিলেন, বিএনপির সাধারণ সম্পাদক তাকে কখনও ফোন দেননি। অথচ ফখরুলের মায়ের মৃত্যুর দিন তিনি (ওবায়দুল কাদের) নিজে ফোন করেছিলেন।
বিএনপির সঙ্গে আলোচনায় বসার বিষয়ে বিভিন্ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি সংলাপের কথা বলিনি। আমি বলেছি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব কখনো আমায় টেলিফোন করেন না। গত কয়েকদিন ধরে ওবায়দুল কাদের বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে টেলিফোনে ও সাক্ষাতে কথা হচ্ছে বলে জানান সাংবাদিকদের। এর মধ্যে তিনি সিপিবি কার্যালয়ে গিয়ে বৈঠক করেছেন। মন্ত্রণালয়ের এসে কাদের সিদ্দিকী তার সঙ্গে বেঠক করে গেছেন।
ওবায়দুল কাদের বলেন, রাজধানী ঢাকায় মেট্রোরেল প্রকল্প এখন দৃশ্যমান বাস্তবতা। অনেক স্থানেই এই রেল লাইন স্থাপনার জন্য পিলার বসে গেছে। কোথাও কোথায় কাজ আরও বেশি এগিয়ে। শিগগিরই নগরবাসী এর আরও বাস্তব রূপ দেখতে পাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ