ঢাকা, শনিবার 28 July 2018,১৩ শ্রাবণ ১৪২৫, ১৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবি

স্টাফ রিপোর্টার : নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ-ভাসানী। সেইসঙ্গে ভাঙনরোধে স্থায়ীভাবে পদক্ষেপ নেয়ারও দাবি জানান। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
বক্তারা বলেন, প্রতিবছর বাংলাদেশে নদী ভাঙনে লাখ লাখ মানুষ ভূমিহারা হয়। তারা মানবেতর জীবনযাপন করেন। এই মানুষগুলোকে নদী ভাঙন থেকে রক্ষা করার লক্ষ্যে বর্তমান সরকারের কাছে আমাদের আকূল আবেদন নদী ভাঙন স্থায়ীভাবে রোধ ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করবে, এইটা আমাদের আশা।
তারা বলেন, নদী ভাঙন রোধের লক্ষ্যে একটি পরিকল্পনা থাকতে হবে। যেই পরিকল্পনার মাধ্যমে নদী ভাঙন স্থায়ীভাবে রোধ হবে নদী ভাঙনে যারা ক্ষতিগ্রস্ত হয় তাদের বাড়িঘর ও জমিজমা সরকার যদি সঙ্গে সঙ্গেই ক্ষতিপূরণ দেয় এবং এই জমিগুলো সরকারের খাস খতিয়ানে নিয়ে যায় তাহলে বাংলাদেশের জমি নিয়ে যেসব বিরোধ হয় ভবিষ্যতে তা কমে যাবে।
ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মিজানুর রহমান মিজু প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ