ঢাকা, শনিবার 28 July 2018,১৩ শ্রাবণ ১৪২৫, ১৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

উন্নয়নখাতে চকরিয়া-পেকুয়ার ১২টি শিক্ষা প্রতিষ্ঠান পাচ্ছে ৬০ লাখ টাকা

শাহজালাল শাহেদ, (চকরিয়া): চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ এমপির বিশেষ তদবিরে দুই উপজেলার ১২টি স্কুল ও মাদরাসা উন্নয়নে পাচ্ছে ৬০লাখ টাকা।
শিক্ষা মন্ত্রনালয়ের সিদ্বান্তের আলোকে চলতি ২০১৭-১৮অর্থবছরে শিক্ষা প্রকৌশল বিভাগ ৬০ লাখ টাকার এ বরাদ্দ দেন। প্রতিটি প্রতিষ্ঠানকে ৫লাখ টাকা করে দুই উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের মেরামত খাতে উল্লেখিত অর্থবরাদ্দ নিশ্চিত করে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা প্রকৌশল বিভাগ কক্সবাজারের নির্বাহী প্রকৌশলীর দপ্তরে জরুরী বার্তা প্রেরণ করেছেন প্রধান প্রকৌশলীর কার্যালয়।
শিক্ষা প্রকৌশল বিভাগ প্রধান প্রকৌশলীর পক্ষে নির্বাহী প্রকৌশলী (ডেক্স-১) মো. আবুল হাসেম সরদার স্বাক্ষরিত (মাউশি বিভাগের ৩৭.০৭.০০০০.০৮৩.২০.০০৮.১৬-২৫৫ নম্বর স্মারকমূলে) অফিস আদেশে বলা হয়েছে শিক্ষা মন্ত্রনালয়ের সিদ্বান্তের আলোকে চকরিয়া ও পেকুয়া উপজেলার ১২টি স্কুল ও মাদরাসার উন্নয়নে ২০১৭-১৮ অর্থবছরে শিক্ষা প্রকৌশল বিভাগ ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।
এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদেশে কক্সবাজারস্থ নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।
মন্ত্রণালয়ের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ।
তিনি বলেন, তাঁর আবেদনের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় চকরিয়া-পেকুয়া উপজেলার ১২টি স্কুল ও মাদরাসার উন্নয়নখাতে ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। এতে প্রতিটি প্রতিষ্ঠান বরাদ্দের আওতায় পাঁচ লাখ টাকা করে পাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ