ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শেষ ওয়ানডে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের মতো তৃতীয় ওয়ানডেতেও টস জিতেছেন মাশরাফি। আর টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মাশরাফি। শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ধীর-স্থির ভঙ্গিতে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। ৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৩৪ রান। দশম ওভারে অধিনায়ক জেসন হোল্ডার আসার পর থিতু হতে পারেননি ওপেনার এনামুল। তুলনামূলক ধীর স্থির খেলতে থাকা এনামুল হোল্ডারের শর্ট বলে অতি সাধারণভাবে হুক করেন। তাতে মিড অনে জমা পড়েন কিয়েরন পাওয়েলের হাতে। ধীরে খেলতে থাকা এনামুলের ৩১ বলে সংগ্রহ ছিল ১০ রান। তার বিদায়ের পর শেস খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ১ উইকেটে ৮০ রান। দলের পক্ষে তামিম ৪১ আর সাকিব ২৫ রানে ব্যাটিংয়ে ছিলেন। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ পেয়েছিল ৪৮ রানের দাপুটে জয়। তবে দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং নিয়েছিলেন। বাংলাদেশ জিততে জিততে হেরে যায় ম্যাচটা। তাহলে জয় ভাগ্য ফেরাতেই গতকাল আবার প্রথমে ব্যাটিং নিলেন মাশরাফি? দীর্ঘ দুই বছর ধরে ওয়ানডে সিরিজ জেতে না বাংলাদেশ। বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের অপেক্ষাটা আরও অনেক লম্বা। দীর্ঘ ৯ বছর ধরে দেশের বাইরে ওয়ানডে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। বিদেশে সর্বশেষ ওয়ানডে সিরিজ জিতেছিল সেই ২০০৯ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে। আজ এই দুটি অপেক্ষা ঘোচানোরই হাতছানি। আর এই অপেক্ষা ঘোচানোর স্বপ্ন নিয়ে বাংলাদেশ মাঠে নামছে দল অপরিবর্ত রেখে। মানে দ্বিতীয় ম্যাচের দলটি নিয়েই নামছেন মাশরাফি। অন্যদিকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ মাঠে নামছে দলে দুটি পরিবর্তন এনে। জেসন মোহাম্মেদ ও আলজারি জোসেফের জায়গায় একাদশে ফিরেছেন কাইরান পাওয়েল ও শেলডন কটরেল।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মুশফিকুর রহীম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, শেই হোপ (উইকেটকিপার), কাইরান পাওয়েল, শিমরন  হেটমেয়ার, জেসন  হোল্ডার (অধিনায়ক), রোভমান পাওয়েল, দেবেন্দ্র বিশু, কেমো পল, অ্যাশলে নার্স ও  শেলডন কটরেল।

অনলাইন আপডেট

আর্কাইভ