ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা মহানগর জাপার সম্মেলন প্রস্তুত পূর্ণাঙ্গ কমিটি গঠন অনিশ্চিত!

খুলনা অফিস : খুলনা মহানগর জাতীয় পার্টির (জাপা) সম্মেলন প্রস্তুত পূর্ণাঙ্গ কমিটি গঠনে অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছে। এ ব্যাপারে নেতা-কর্মীদের মাঝে সাড়া পাওয়া যাচ্ছে না। নেতারা এক থানা থেকে আরেক থানায় ছুটছেন। কিন্তু আশানুরূপ সাড়া পাচ্ছেন না। এতে করে কেন্দ্রের বেঁধে দেয়া সময়ের মধ্যে সম্মেলন প্রস্তুত পূর্ণাঙ্গ কমিটি গঠন অনেকটা অসম্ভব হয়ে পড়ছে বলে নেতা-কর্মীরা মনে করছেন।

মহানগর জাপার নেতা এডভোকেট মাহাতাব উদ্দীন বলেন, গত ২৬ জুলাই পর্যন্ত পাঁচ থানা থেকে কমিটি গঠনের নামের তালিকা আসার কথা ছিল। কিন্তু নির্ধারিত দিন পর্যন্ত কোনো থানা থেকে নাম আসেনি। এমনকি খালিশপুর থানায় গিয়েও কমিটি গঠন করা সম্ভব হয়নি। কারণ দুই গ্রুপকে এক করতে পারিনি। আর সোনাডাঙ্গা থানাকে বলার পর তারা দিন তারিখ জানানোর কথা বললেও তা জানায়নি। এতে করে কেন্দ্র থেকে বেঁধে দেয়া সময় আগামী ৩০ জুলাইয়ের মধ্যে মহানগর জাপার সম্মেলন প্রস্তুত কমিটি পূর্ণাঙ্গ করা যাচ্ছে না বলে তিনি জানান। দৌলতপুর থানা জাপার আহবায়ক আশরাফুল ইসলাম সেলিম বলেন, সম্মেলন প্রস্তুত কমিটি তাদের কাছে এসে ৫/৭ জনের নাম চেয়েছিল। কিন্তু কার নাম রেখে কার নাম দিবেন এমন বিতর্ক থেকে বাঁচতে তিনি দায়িত্ব মহানগর কমিটির ওপর ছেড়ে দিয়েছেন। তবে কাজ যেভাবে চলছে তাতে নির্ধারিত সময়ের মধ্যে কমিটি গঠন সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী।

খুলনা মহানগর জাপা নেতা এডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, মহানগর জাপার সম্মেলন প্রস্তুত কমিটি তাদের কাছে এসেছিল। কিন্তু তারা যে শর্ত দিয়েছে কমিটি তা পূরণে ব্যর্থ হওয়ায় তারা কমিটির সাথে একমত পোষণ করেননি। সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক এডভোকেট এস এম মঞ্জুরুল আলম বলেন, সম্মেলন প্রস্তুত কমিটি পূর্ণাঙ্গ করার ব্যাপারে আলোচনা চলছে। ২/১ দিনের মধ্যেই চূড়ান্ত করা হবে। কয়েকজনের নাম পাওয়া গেছে তবে তা যাচাই করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এক সাংগঠনিক নির্দেশে এডভোকেট এস এম মঞ্জুরুল আলমকে আহ্বায়ক এবং মোল্লা শওকত হোসেন বাবুলকে সদস্য সচিব করে মহানগর জাপার সম্মেলন প্রস্তুত কমিটি (আংশিক) গঠন করেন। তাদেরকে সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটি (পূর্ণাঙ্গ) গঠন করে ৩০ জুলাইয়ের মধ্যে কেন্দ্রে পেশ করতে বলা হয়। গঠনতন্ত্রের ২০/১/ক/ ধারা মোতাবেক এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সাংগঠনিক নির্দেশে আরও বলা হয়, ‘সম্মেলন প্রস্তুত কমিটি অনুমোদনের পরবর্তী ৯০ দিনের মধ্যে খুলনা মহানগরের অন্তর্গত সকল থানায় সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করবে। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয়ের পর গত ১৬ মে মহানগর জাতীয় পার্টির কমিটি বিলুপ্ত করা হয়েছিলো।

অনলাইন আপডেট

আর্কাইভ