ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আদিতমারীতে ২ প্রতারকের বিরুদ্ধে এলাকাবাসীর গণপিটিশন

 

লালমনিরহাট সংবাদদাতা : আদিতমারীতে সিরাজুল ইসলাম বসুনিয়া (বিপুল) ও আমিনুল হক নামের ২ প্রতারকের বিরুদ্ধে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা এলাকাবাসীর পক্ষ থেকে আলাউদ্দিন, মন্টু মিয়া, নাদের হোসেন, আব্দুর রশিদ, দুলাল ও আয়নাল সহ প্রায় ৪০ জন লালমনিরহাট পুলিশ সুপার বরাবরে গন পিটিশন দাখিল করেছে। এলাকাবাসী জানায়, ওই ২ প্রতারক এলাকার গরীব নিরীহ মানুষের নামে-বেনামে বিভিন্ন প্রকার মামলা দিয়ে হয়রানি করে আসছেন। লালমনিরহাট সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম গণ পিটিশন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্তে ওই ২ প্রতারকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানায়। দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেকুজ্জামান মালেক প্রামানিক ২ প্রতারকের কর্মকান্ডের কথা স্বীকার করে তাদের শাস্তির দাবী জানায়।

আদালতে মামলা : ফুলবাড়ীতে মরহুম মুক্তিযোদ্ধা নমির উদ্দিনের নামীয় মুক্তিযোদ্ধার কল্যাণ  ট্রাস্টের ভাতা অন্য ব্যক্তিকে মুক্তিযোদ্ধা বানিয়ে প্রতারনার মাধ্যমে ভাতাসহ সকল সুযোগ সুবিধা প্রদান করায় ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মজিবর রহমানের বিরুদ্ধে ফুলবাড়ী (কুড়িগ্রাম) সহকারী জজ আদালতে মুক্তিযোদ্ধা নমির উদ্দিনের স্ত্রী মোছাঃ মিনারা বেওয়া বাদী হয়ে মামলা দায়ের করেছে। যার অন্য ০২/১৮ এ মামলায় মোট ৮ জনকে আসামী করা হয়েছে। জানা যায়, মজিবর রহমান ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার থাকাকালীন অবৈধভাবে দুর্নীতি অনিয়মের মাধ্যমে নিজের খেয়াল খুশি মত ৫৫১ জন মুক্তিযোদ্ধার মধ্যে শতাধিক ভুয়া মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি করে। এদের কোন ভারতীয় তালিকায় নাম নেই। ওই তালিকা মোতাবেক সুযোগ সুবিধা নিয়ে আসছেন। সাবেক কমান্ডার মোঃ আফছার উদ্দিন জানান, সম্পূর্ণ অবৈধভাবে ঘুষ দুর্নীতির মাধ্যমে ওইসব অমুক্তিযোদ্ধাকে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকায় ঢোকানো হয়েছে। তবে এসব অনিয়মের অভিযোগ করে মাঠ পর্যায়ে তদন্তের দাবি জানিয়েছেন তিনি। 

কর্মশালা : লালমনিরহাট সরকারী উচ্চ বিদ্যালয় হল রুমে দিনব্যাপী মাল্টিমিডিয়া কন্টেন্ট বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। লালমনিরহাট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভবো শঙ্কর বর্মার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ, বিশেষ অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় আমন্ত্রিত অতিথি আইসিটি জেলা অ্যাম্বাসেডর ও সেরা কন্টেন্ট নির্মাতা দিপেন চন্দ্র, দিলিপ কুমার রায় ও মোছাঃ জেসমিন নাহার প্রমুখ। বৃহস্পতিবার এ কর্মশালায় মোট ৩৮ জন অংশগ্রহন করেন। এরা বাতায়নে ডাউনলোড, আপলোড শেয়ারিং কার্যক্রম সফলতা অর্জন করেন। কর্মশালা পরিচালনা করেন জেলা অ্যাম্বাসেডর ও সেরা কন্টেন্ট প্রনেতা ও কাজীর চওড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোছাঃ জেসমিন নাহার, দীপেন চন্দ্র ও দিলিপ কুমার রায়।

অনলাইন আপডেট

আর্কাইভ