ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের বিচারের আহ্বান কেনেডি ফাউন্ডেশনের

স্টাফ রিপোর্টার: মার্কিন যুক্তরাষ্ট্রের রবার্ট কেনেডি ফাউন্ডেশনের প্রধান কেরি কেনেডি আমার দেশ সম্পাদক মাহমুুদুর রহমানের ওপর হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন। পৃথক দু’টি টুইট বার্তায় তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর সাম্প্রতিক হামলা ও সর্বশেষ গ্রেফতারি পরোয়ানা অগ্রহণযোগ্য। এটা গণমাধ্যমের স্বাধীনতা ও মানবাধিকারের ওপর আক্রমণ। সরকারকে এ জন্য জবাবদিহি করতে হবে।
সম্প্রতি বাংলাদেশ সফরকালে মাহমুদুর রহমানের সঙ্গে তার সাক্ষাতের কথাও তিনি টুইটে স্মরণ করেন। কেরি কেনেডি বলেন, মাহমুদুর রহমানের ওপর আক্রমণের ঘটনায় সরকারকে প্রকাশ্যে নিন্দা জানাতে হবে, দুষ্কৃতিকারীদের বিচারের আওতায় আনতে হবে। তিনি মাহমুদুর রহমানকে গ্রেফতারের প্রক্রিয়া বন্ধ করার আহ্বান জানান। সরকারকে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার কথা বলেন।
তিনি বিরোধীকণ্ঠ রোধ না করে সুধী সমাজের কথা বলার সুযোগ রাখার আহ্বান জানান। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডি পরিবার পরিচালিত কেনেডি ফাউন্ডেশনের বর্তমান কর্ণধার রবার্ট কেনেডির কন্যা কেরি কেনেডি। তিনি রোহিঙ্গাদের দেখতে গত সপ্তাহে বাংলাদেশ সফর করেন। তখন তিনি প্রধানমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করেন। একই দিন মাহমুদুর রহমানের সঙ্গেও তার সাক্ষাৎ হয়। তিনি ফাউন্ডেশনের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেন এবং অপর একটি টুইট করেন ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ