ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জলজট, যানজট ও দুর্ভোগ লাঘবে কার্যকর ব্যবস্থা নিন -শ্রমিক কল্যাণ ফেডারেশন

চট্টগ্রাম এখন দুর্ভোগের নগরী। বাণিজ্যিক রাজধানী পরিণত হয়েছে জলাবদ্ধতা, জলজট, যানজট ও জনদুর্ভোগের রাজধানীতে। নগরবাসী আজ এসকল দুর্ভোগে নাকাল। একটুখানি বৃষ্টি হলেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। বিশেষ করে স্বল্প আয়ের শ্রমিক-মজুর, বস্তিবাসী মানুষেরা চরম কষ্টে দিনাতিপাত করছে। ডুবে যাচ্ছে বস্তিবাসী ঝুপড়িবাসীদের থাকার জায়গা, চুলায় জ্বলছে না আগুন, সঙ্কট দেখা দিচ্ছে খাবারপানির। অথচ নগরবাসীর এসকল সমস্যা সমাধানে কোন কার্যকর উদ্যোগ নেই কর্তৃপক্ষের। জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট সংস্কার ও খাবারপানি সঙ্কট দূর করতে সিটি কর্পোরেশন, সিডিএ, ওয়াসাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত ও কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।" 
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরী সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের খান ও সেক্রেটারি এস এম লুৎফর রহমান এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানান।
নেতৃদ্বয় আরও বলেন, অব্যবস্থাপনা, সমন্বয়হীনতা এবং ক্ষমতাসীন মহলের সাথে সংশ্লিষ্টদের সীমাহীন লুটপাটই জলাবদ্ধতা ও রাস্তাঘাটের বেহাল দশার জন্য প্রধানত দায়ী। প্রতিবছর বিশাল বাজেট হচ্ছে জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে। হচ্ছে গালভরা নানান সভা-সেমিনার। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। সিডিএ ও সিটি কর্পোরেশন পরস্পরকে দুষছে। ওয়াসা করছে সময়ে অসময়ে খুঁড়াখুঁড়ি। উন্নয়ন বাজেটের সিংহভাগ চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের চাঁদাবাজ ও নেতাদের পকেটে। ফ্লাইওভার ইত্যাদি দৃশ্যমান বিলাসী উন্নয়নের দিকেই যত মনোযোগ কর্তৃপক্ষের। কিন্তু জনগণের কষ্ট দূর করা ও প্রয়োজন পূরণে তাদের নজর নেই।  এই চরম অব্যবস্থাপনা ও অরাজক অবস্থার খেসারত দিতে হচ্ছে নগরবাসীকে। দ্রুত এসকল অব্যবস্থা দূর করে জনদুর্ভোগ লাঘবে কার্যকর উদ্যোগ নিন। সমন্বিত কাজ করুন।
প্রয়োজনে দলমত নির্বিশেষে নাগরিকদের সাথে মতবিনিময় করে সহযোগিতা নিন। জনদুর্ভোগ লাঘবে যে কোন উদ্যোগে কর্তৃপক্ষকে সম্ভাব্য সকল সহযোগিতা করতে প্রস্তুত শ্রমিক কল্যাণ ফেডারেশন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ