ঢাকা, রোববার 29 July 2018, ১৪ শ্রাবণ ১৪২৫, ১৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

টুকরো খবর

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষে তিনদিন ব্যাপি মৎস্য মেলার উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি সাতক্ষীরা জেলা মৎস্য অফিসের আয়োজনে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
বিএনপি’র সভাপতিসহ আটক
আশাশুনি উপজেলা বিএনপি’র সভাপতি ও কূল্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামসহ ৬৪ জনকে আটক করেছে পুলিশ। সম্প্রতি জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় বিভিন্ন অভিযোগে তাদের বিরুদ্ধে ৫টি মামলা দায়ের করা হয়েছে।
শিক্ষা শীর্ষক সেমিনার
বিবেকানন্দ সেবা ও সংস্কৃতি কেন্দ্র মুন্সীগঞ্জের উদ্যোগে তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়েছে। আলোকিত কর্মবীর মানুষ গড়াই এই সংগঠনের লক্ষ্য। ‘ব্যক্তিত্ব বিকাশে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এইচ.এম রকিব হায়দার, দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামকৃষ্ণ মঠ ও মিশন বেলুড় মঠ এবং সচীর, রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠ, পুরুলিয়া, ভারতের সম্মানিত ট্রাস্টি শ্রীমাৎ স্বামী জ্ঞানলোকানন্দজী মহারাজ।
গাছের চারবিতরণ
ঘাটাইল (টাঙ্গাইল) : সারা দেশের ন্যায় টাঙ্গাইলের ঘাটাইলে ৩০ লাখ শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মঙ্গলবার বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ এ চারা বিতরণ করেন। বুধবার প্রধানমন্ত্রী সারা দেশে এক যোগে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই চারা রোপন উদ্বোধন করবেন।
পোনামাছ অবমুক্তকরণ
সাদুল্যাপুর (গাইবান্ধা) : স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্যকে ধারণ করে সাদুল্যাপুর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচী হিসেবে পোনামাছ অবমুক্ত করা হয়েছে। সম্প্রতি উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত করেন। এ উপলক্ষে এক আলোচনা সভা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রহিমা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছামছুল হক ছামছুল, আকতার বানু লাকী ও মৎস্য কর্মকর্তা আইরিন সিদ্দিকা প্রমুখ।
প্রতিবাদ সভা
আত্রাই (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে বিশা ইউপি চেয়ারম্যান মান্নান মোল্লার বিরুদ্ধে অশ্লীল পোষ্টার বিতরণ করায় আত্রাই-রানীনগর দুই উপজেলার ইউপি চেয়ারম্যানদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বিষা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামীলীগ ও আত্রাই রানীনগর ইউপি চেয়ারম্যান পরিষদ এ প্রতিবাদ সভার আয়োজন করে। আহসানগঞ্জ ইউপি চেয়ারম্যান আক্কাস আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান।
মতবিনিময় সভা
আমতলী (বরগুনা) : আমতলীতে শুক্রবার আধাবেল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা, সামাজিক অপরাধ চুরি, ডাকাতি, মাদক, চাঁদাবাজি নিয়ন্ত্রনে পৌর পুলিশের সাথে নৈশ প্রহরী নিয়োগ বিষয়ে ব্যবসায়ী ও সুধীজনদের সাথে সম্প্রতি নতুন পৌর ভবনের হল রুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
আমতলী পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলাউদ্দিন মিলন, আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান।
জালসহ জেলে আটক
আমতলীর পায়রা নদীর বৈঠাকাটা এলাকা থেকে শুক্রবার দুপুর ১২টার সময় অবৈধ ভাবে পাতা ছোট ফাঁসের ২ লাখ টাকা মূল্যের ১হাজার মিটার বেহন্তি জালসহ মনিরুল খলিফা (৪৫) নামে এক জেলেকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন ২ হাজার টাকা জরিমানা করেন। আটক জাল পুড়িয়ে ফেলা হয়।     
পোনা অবমুক্ত করণ
পাঁচবিবি (জয়পুরহাট) : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় সম্প্রতি জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা এবং মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে সিনিয়র উপজেলা মৎস্য কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বর্ণাঢ্য র‌্যালী শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম। প্রধান অতিথির বক্তব্য রাখেন ও উপজেলা পরিষদ পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় দৌলতুন নাহার দোলন ও জিয়াউল ফেরদৌস রাইট প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ