ঢাকা, সোমবার 30 July 2018, ১৫ শ্রাবণ ১৪২৫, ১৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

তিন সিটিতে সুষ্ঠু ভোটের পরিবেশ নেই

স্টাফ রিপোর্টার: তিন সিটিতে সুষ্ঠু ভোটের পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেছেন, কমিশন হয়ত চায় নির্বাচন সুষ্ঠু করতে। ইসি দৃশ্যমান কোনো ব্যবস্থা না নেওয়ায় এমন পরিস্থিতি বিরাজ করছে।
গতকাল রোববার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার কার্যালয়ে এক  বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ভোটের একদিন আগে কমিশনে এসে এই অনাস্থার কথা জানায় বিএনপি প্রতিনিধি দল। আজ সোমবার রাজশাহী, বরিশাল, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।
 খোকন বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সকল ধরনের ব্যবস্থা নেয়ার জন্য কমিশনের কাছে দাবি জানিয়েছি। নির্বাচন কমিশনও আমাদের আশ্বস্ত করে বলেছেন  সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু আমরা নির্বাচন কমিশনের উপর আস্থা রাখতে পারছি না। কারণ বর্তমানে যে পরিস্থিতি তা নির্বাচনী পরিবেশ বিরাজ করছে না। তিনি অভিযোগ করেন, হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের হয়ারনি ও গ্রেপ্তার করছে । পুলিশ হাইকোর্টের আদেশ মানছে না। তারা বাড়াবাড়ি করছে। ইসি ব্যবস্থা নিচ্ছে না বলেই পুলিশ সাহস পাচ্ছে। খোকন বলেন, আমরা নির্বাচন কমিশনকে বলেছি সরকার ও পুলিশবাহিনী আপনাদের কোন কথাই শুনছে না। পুলিশ বিভিন্ন জায়গায় কোন ওয়ারেন্ট ছাড়াই বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে। তাই আমরা কমিশনকে বলছি আমাদের নেতাকর্মী এজেন্টদের ওয়ারেন্ট ছাড়া গ্রেপ্তার না করে। এর আগে সিইসি কেএম নূরুল হুদার সাথে বৈঠকে বসেন বিএনপির প্রতিনিধি দল। সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী ও মাহবুব তালুকাদার উপস্থিত ছিলেন। অপরদিকে দুই সদস্যের প্রতিনিধি দলে বিএনপির যুগ্ম মহাসসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ