ঢাকা, সোমবার 30 July 2018, ১৫ শ্রাবণ ১৪২৫, ১৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শাহজালাল বিমানবন্দর থেকে সাড়ে তিন কোটি টাকার ৫৭টি সোনার বার জব্দ

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ছয় কেজির বেশি পরিমাণ সোনা জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মচারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার সকাল নয়টার দিকে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম এই অভিযান চালায়।
ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার ও প্রিভেনটিভ টিমের প্রধান অথেলো চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যাত্রী দুজনের ব্যাগে সিগারেটের প্যাকেটে হলুদ স্কচটেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় সোনার ৫৭টি বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ছিল ১০ তোলা করে। মোট ৬ কেজি ৬৩০ গ্রাম সোনা পাওয়া যায়। বাজারে এর আনুমানিক মূল্য ৩ কোটি ৩২ লাখ টাকা। গ্রেপ্তার তিনজন হলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ক্লিনিং শিফট ইনচার্জ জামাল উদ্দিন পাটোয়ারি এবং দুই যাত্রী মো. একরামুল হক ও জাহিদুল হক সালমান ভূঁইয়া।
অথেলো চৌধুরী জানান, একরামুল ও জাহিদুল নামের দুই যাত্রী এমিরেটসের একটি ফ্লাইটে গতকাল সকালে দুবাই থেকে ঢাকা আসেন। তাঁরা বিমানবন্দর ভবনের তৃতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এয়ার লাউঞ্জের পাশে একটি মসজিদে ঢোকেন। পরে সেখানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মী জামাল যান। তাঁদের মধ্যে সোনা লেনদেনের কথা ছিল। গোপন খবর পেয়ে সেখানে প্রিভেনটিভ টিমের সদস্যরা হাজির হন। পরে যাত্রী দুজনের ব্যাগ তল্লাশি করে সোনা পাওয়া যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ