ঢাকা, সোমবার 30 July 2018, ১৫ শ্রাবণ ১৪২৫, ১৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মানহানির মামলায় মাহমুদুর রহমানের ছয় সপ্তাহের জামিন

সুনামগঞ্জের একটি মানহানি মামলায় গতকাল রোববার আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্ট ৬ সপ্তাহের জামিন দেন। জামিন নিয়ে তিনি আদালত থেকে বেরিয়ে আসছেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জে দায়ের করা মানহানির একটি মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।
গতকাল রোববার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ জামিনের এ আদেশ দেন। আদালতে মাহমুদুর রহমানের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর-আল আমীন।
এর আগে সকালে মানহানির অভিযোগে এক মামলায় জামিন নিতে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মাহমুদুর রহমান হাইকোর্টে উপস্থিত হন। তাঁরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষে অবস্থান করেন।
এর আগে গতকাল রোববার মাহমুদুর রহমানের পক্ষে আইনজীবী ব্যারিস্টার তানভীর আল-আমিন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই জামিন আবেদন করেন।
গত ২৬ জুলাই একটি মানহানির মামলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জের বিচারিক হাকিম আদালতের (সদর) বিচারক দেলোয়ার হোসেন গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর আগে গত বছর ১০ ডিসেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ।
মামলা সূত্রে জানা যায়, গত বছর ১০ ডিসেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন জেলা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরন। পুলিশ অভিযোগ তদন্ত শেষে আদালতে প্রসিকিউশন দাখিল করে। পরে আদালত দ-বিধির ৫০০ ও ৫০১ ধারার অপরাধ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দেন। গত বৃহস্পতিবার মামলার ধার্য তারিখ ছিল; কিন্তু মাহমুদুর রহমান হাজির হননি।

অনলাইন আপডেট

আর্কাইভ