ঢাকা, মঙ্গলবার 31 July 2018, ১৬ শ্রাবণ ১৪২৫, ১৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

‘গোরক্ষার নামে মুসলিম নির্যাতন বন্ধ না হলে আরও একটি দেশ ভাগ দেখবে ভারত’

মুজাফ্ফর হুসেন

৩০ জুলাই, ভয়েস অব আমেরিকা : জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির দল পিডিপির নেতা ও বারামুলার সাংসদ মুজাফ্ফর হুসেন বলেছেন, গোরক্ষার নামে মুসলমানদের উপরে অত্যাচার বন্ধ না হলে, আরও একটা দেশ ভাগ দেখবে দেশ। পিডিপির ঊনিশতম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শ্রীনগরের এক জনসভায় তিনি ভারত সরকারকে এভাবেই হুঁশিয়ার করেন।

মুজাফ্ফর হুসেন বলেন, তিনি বলেছেন এই তাণ্ডব রোধে এখনই তৎপর বন্ধ হওয়া উচিত প্রশাসনের। নেওয়া উচিত কঠোর পদক্ষেপ। পাশাপাশি, রাজস্থানের আলোয়ারে গরু পাচারকারী সন্দেহে এক যুবককে পিটিয়ে মারার ঘটনায় কেন্দ্রর দিকেই তিনি তার অভিযোগের তীর ছুঁড়েছেন। তবে পিডিপি সাংসদের হঠাৎ এই বক্তব্যের পিছনে যে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে তা কোনও মতেই অস্বীকার করতে পারছেন না বিশেষজ্ঞরা। তাদের মতে, সন্ত্রাস দমনে ব্যর্থ অভিযোগ তুলে জম্মু-কাশ্মীরে পিডিপি-র সঙ্গে আগেই জোট ভেঙেছেল বিজেপি। সংখ্যালঘু সরকার হয়ে পড়ায় মুখ্যমন্ত্রীর পদ খোয়াতে হয়েছে পিডিপি প্রধান মেহবুবা মুফতিকে। এমতঅবস্থায়, গোরক্ষার প্রসঙ্গ টেনে কেন্দ্রের বিজেপি সরকারকে পালটা চাপে ফেলার জন্যই পিডিপি সাংসদের এমন হুমকি বলে মনে করছেন তারা।

যদিও গণধোলাইয়ে মৃত্যু ও গোরক্ষার নামে উগ্র গেরুয়াপন্থীদের তাণ্ডব নিয়ে অনেকদিন ধরেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে কাঠগড়ায় তুলছে বিরোধী রাজনৈতিক দলগুলি। সুর চড়িয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে শুরু করে তৃণমূল নেত্রী মমতাও।

অনলাইন আপডেট

আর্কাইভ