ঢাকা, মঙ্গলবার 31 July 2018, ১৬ শ্রাবণ ১৪২৫, ১৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিন -দুদু

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নাজিম উদ্দিন রোডে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিন।
গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সমানে অনুষ্ঠিত এক মানববন্ধনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে দুদু বলেন, এখানে-সেখানে এতো ঘোরাঘুরির দরকার কী ? গাড়ি নিয়ে নাজিমউদ্দিন রোডের কারাগারে যান। সেখানে মিথ্যা মামলায় বন্দী বেগম জিয়ার সঙ্গে আলোচনায় বসুন। সমস্যা আপনারা সৃষ্টি করেছেন। কিন্তু মীমাংসা   বেগম খালেদা জিয়া করবেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, যুব দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের সংগঠনের ব্যানারে এই মানববন্ধন হয়।
দুদু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যা শুরু করেছেন আমি তাকে বলবো যদি দেশের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে চান বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে আলোচনায় বসুন। সিপিবি, বাসদ ও এলডিপির সঙ্গে আলোচনার জন্য কাদেরকে ধন্যবাদ জানিয়ে দুদু বলেন, এক নম্বরের সাথে আলোচনা না করে ১০ নম্বর, ২০ নম্বরের সাথে আলোচনা করে দেশের চলমান রাজনৈতিক সঙ্কটের মীমাংসা হবে না।
বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতাকর্মীদের মুক্তি দাবি করে তিনি বলেন, তাদের মুক্তি দিন, মুক্তি না দিলে আমরা তাদের মুক্ত করবো। এখন আন্দোলনের কথা বলছি, এক সময় জেল ভেঙে তাদের মুক্ত করে আনবো। দেশের নির্বাচন পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব¡জ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। ভালো একটি নির্বাচন করার জন্য যে পরিবেশ সৃষ্টি করা দরকার তিনি তা করছেন না। বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে ফেলা হয়েছে। আমরা সেই অবস্থাটা ফিরিয়ে আনতে চাই।
দুদু বলেন, আমরা এখন ভালো মানুষের মতো কথা বলছি, আপনাদের সুযোগ দিচ্ছি, আলোচনার কথা বলছি, যদি তা না করেন তারপরে আমরা রাজপথে নামবো। রাজপথে যদি একবার নামি ডিসেম্বরের আগে যে পরিস্থিতির সৃষ্টি হবে তা মোকাবেলা করার জন্য আপনারা ভেবে দেখতে পারেন।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মাদ আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ