ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ইমরানকে মোদির অভিনন্দন

৩১ জুলাই, দ্য হিন্দু : পাকিস্তানের সাধারণ নির্বাচনে সবচেয়ে বেশি আসন পাওয়ায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত সোমবার মোদি এক ফোনালাপে এই অভিনন্দন জানান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী পিটিআই চেয়ারপারসন ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সাধারণ পরিষদে সবচেয়ে বড় রাজনৈতিক দলে পরিণত হওয়ায়।

বিবৃতিতে আরও বলা হয়, পাকিস্তানে গণতন্ত্রের শেকড় আরও গভীর হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন। সব প্রতিবেশীদের সঙ্গে শান্তি ও উন্নয়নের লক্ষ্যের কথা পুনর্ব্যক্ত করেন তিনি।

শুভ কামনার জন্য মোদিকে ধন্যবাদ জানিয়েছে পিটিআই। এক বিবৃতিতে বলা হয়, সংঘাতের সমাধান সংলাপেই হওয়া দরকার। পাকিস্তান ও ভারতের উচিত দারিদ্র্যের ফাঁদ থেকে নিজেদের জনগণকে মুক্তির জন্য নির্দিষ্ট যৌথ পরিকল্পনা গ্রহণ করা উচিত। বিপরীতে সংঘাত নিরসনে যুদ্ধ ও রক্তগঙ্গা ট্র্যাজেডির জন্ম দেয়।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুসারে, আগামী ১১ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান খান। ২৫ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে পিটিআই ১১৫টি আসনে জয়লাভ করেছে। জোট সরকার গঠনের দলটি আলোচনা চালিয়ে যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ