ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জেরুসালেমগামী ৭২ তুর্কি পর্যটককে বিমানবন্দরে আটকালো ইসরাইল

৩১ জুলাই, মিডল ইস্ট আই : জেরুসালেম ভ্রমণের জন্য ৭২ জন তুর্কি পর্যটককে ইসরায়েলের প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। জাল ভিসার অভিযোগে রবিবার তাদেরকে তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম এখবর জানিয়েছে। তুরস্কভিত্তিক সিলা ট্যুর কোম্পানি জানায়, ইস্তানবুলে ইসরায়েলী কনস্যুলেট থেকে হিব্রু ভাষায় ভিসার চিঠি তারা পেয়েছেন। যা সব যাত্রীর ভিসা হিসেবে কাজ করে। কিন্তু রবিবার তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে ৭২ জন তুর্কি নাগরিককে আটকে দেওয়া হয়েছে।

ট্যুর কোম্পানির প্রতিনিধি বিসকিওগলু নিশ্চিত করেছেন, ইসরায়েল প্রত্যেক পর্যটকের জন্য আলাদা ভিসা দেয় না। ১৫ জন যাত্রীকে ফেরত পাঠানো হয়েছে এবং বাকি ৩৩ জনকে বিমানের আসনের প্রাপ্যতার ভিত্তিতে ফেরত পাঠানো হবে। ইসরায়েলের জনসংখ্যা ও অভিবাসন কর্তৃপক্ষের দাবি, এই ভিসা ভুয়া।

তুর্কি পর্যটকদের একজন সুমেইরা, যিনি মাস্টার্সে পড়াশোনার করছেন জানান, ইসরায়েলী কর্তৃপক্ষ তাদের সঙ্গে পলাতক আসামীর মতো আচরণ করছে। তাদের সফরের উদ্দেশ্য ছিল জেরুজালেমে আল-আকসা মসজিদে যাওয়া। মে মাসে গাজায় ফিলিস্তিনীদের ওপর ইসরায়েলী বর্বরতা ও সহিংসতার ঘটনায় তুরস্ক ও ইসরায়েল পাল্টাপাল্টি রাষ্ট্রদূত বহিষ্কার করে। এরপর থেকেই উভয় দেশের মধ্যে কূটনৈতিক বিরোধ চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ