ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান না নওয়াজ থাকতে চান কারাগারেই

৩১ জুলাই, জং উর্দু : দুর্নীতির অভিযোগে কারাবন্দি পাকিস্তানের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স। নওয়াজের ব্যক্তিগত চিকিৎসক ড. আদনান খান নওয়াজকে উন্নত চিকিৎসার জন্য লন্ডন পাঠানোর পরামর্শ দেন। তবে লন্ডনে যেতে নারাজ নওয়াজের। তিনি পুনরায় আদিয়ালা জেলে যেতে চান বলে চিকিৎসকদের জানিয়েছেন। 

নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, নওয়াজ শরীফকে আগামী ২ আগস্ট লন্ডনে পাঠানো হতে পারে। বিষয়টি নিয়ে সরকার ও চিকিৎসকদের মাঝে গভীর পর্যালোচনা হচ্ছে। এর আগে গত রোববার নওয়াজের শারীরিক অবস্থার অবনতি হলে রাষ্ট্রপতির নির্দেশে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে তাকে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স হাসপাতালে নেয়া হয়। কারাগারে নওয়াজ বুকে ব্যথা অনুভব করছিলেন। মেডিকেল চেক আপ করার পর তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিকিৎসকরা তাকে দ্রুত হাসপাতালে পাঠানোর অনুরোধ জানান। এরআগেও নওয়াজ শরীফ চিকিৎসার জন্য লন্ডনে তিন মাস অবস্থান করেছিলেন।

উল্লেখ্য, লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ির মালিকানা নিয়ে দুর্নীতির অভিযোগে গত ৬ জুলাই পাকিস্তানের একটি আদালত নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে ৭ বছরের কারাদণ্ড দেয়। এরপর ১৩ জুলাই লন্ডন থেকে দেশে ফেরার পর বিমানবন্দরেই পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী ও তার মেয়ে মরিয়মকে গ্রেফতার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ