ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

যশোরের মনিরামপুর উপজেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা আবদুল বারীর ইন্তিকাল

যশোর সাংবাদদাতা : যশোরের মনিরামপুর উপজেলা জামায়াতে ইসলামীর সাবেক আমীর প্রবীণ রুকন নিবেদিত প্রাণ জামায়াত নেতা মাওলানা আবদুল বারী আর নেই। সোমবার রাত ১টা ৩০ মিনিটে তিনি মনিরামপুরের হালসা গ্রামে ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ২ মেয়ে ও নাতী নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা আবদুল বারী দীর্ঘদিন যাবত শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। সোমবার রাতে তিনি গুরুতর অসুস্থ হয়ে ইন্তিকাল করেন। তার আকস্মিক মৃত্যুর খবর শুনে জামায়াতের কেন্দ্রীয় ও যশোর জেলা নেতৃবৃন্দ বাড়িতে ছুটে যান এবং শোকাহত পরিবারের সদস্যদের সান্ত¦না দেন। মাওলানা আবদুল বারী একযুগেরও বেশী সময় উপজেলা জামায়াতের আমীরের দায়িত্ব পালন করেন। অত্যন্ত সাদা সিদা ও সদালাপি হিসেবে পরিচিত মাওলানা আবদুল বারী একজন নিবেদিত প্রাণ ছিলেন।
মঙ্গলবার বাদ জোহর তার নামাজে জানাজা হালসা মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়। জামায়াত নেতৃবৃন্দসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ জানাজায় শরিক হন। মরহুমের বড় ছেলে মাওলানা হারুন আর রশিদ জানাজায় ইমামতি করেন। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজাপূর্ব  সমাবেশে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে তার অসামান্য অবদানের কথা তুলে ধরে বক্তব্য রাখেন। জামায়াতের কেন্দ্রীয় নেতা মাওলানা আজীজুর রহমান, সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ, বিশিষ্ট আইনজীবী গাজী এনামুল হক, সাবেক অধ্যক্ষ মাওলানা হাবীবুর রহমান, অধ্যাপক মুক্তার আলী, মনিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফজলুল হক, মাওলানা মহিউল ইসলাম প্রমুখ। এছাড়াও জামায়াত নেতৃবৃন্দের মধ্যে জানাজায় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাস্টার নুরুন্নবী, অ্যাপক গোলাম রসুল, অধ্যাপক গোলাম কুদ্দুস, বেলাল হুসাইন, বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির হায়দার প্রমুখ। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছে আমীরে জামায়াত ও সেক্রেটারি জেনারেল।
বিবৃতিতে তারা বলেন, মাওলানা আবদুল বারী সারাজীবন দ্বীন প্রতিষ্ঠার জন্যে নিরলস ভাবে কাজ করে গেছেন। আল্লাহ তার শ্রম কবুল করুন এবং জান্নাতবাসী করুন।
এছাড়াও শোক প্রকাশ করেছেন জামায়াত নেতা মাওলানা আজীজুর রহমান, সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ, অধ্যাপক গোলাম রসুল, অধ্যাপক মুক্তার আলী, মাওলানা মহিউল ইসলাম, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফজলুল হক, নাসির হায়দার প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ