ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ফিলিস্তিনী ৪ সাংবাদিককে আটক করেছে ইসরাইল

৩১ জুলাই, প্রেস টিভি : ইসরাইলী সেনারা ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস নিয়ন্ত্রিত একটি টিভি চ্যানেলের চার সাংবাদিককে আটক করেছে। জর্ডান নদীর পশ্চিম তীরে সোমবার এক অভিযান তাদের আটক করা হয়।

ফিলিস্তিনি মানবাধিকার সংস্থা প্যালিস্টিনিয়ান প্রিজনার্স সোসাইটি (পিপিএস) জানিয়েছে, ইসরাইল সেনারা সোমবার সকালে পশ্চিম তীরের রামাল্লা শহরে হানা দিয়ে কয়েক ডজন বাড়িতে অভিযান চালায়। এ সময় তারা তাদের ভাষায় অপরাধী ধরার নামে এসব বাড়িতে ভয়াবহ তা-ব চালায়। পিপিএস আরো জানিয়েছে, ইসরাইলী সেনারা এ অভিযানে হামাস নিয়ন্ত্রিত আল-কুদস টিভি চ্যানেলের চার সংবাদদাতাসহ সাতজনকে ধরে নিয়ে যায়। মানবাধিকার সংগঠনটি বলেছে, আটক সংবাদদাতারা হলেন আলা আর-রিমাউয়ি, মুহাম্মাদ উলওয়ান, কুতাইবা হামদান এবং হুসনি আবেদ আল-জলিল ইনজাস।

ফিলিস্তিনের সাংবাদিকদের সংগঠন ‘প্যালিস্টিনিয়ান জার্নালিস্ট’স সিন্ডিকেট বলেছে, ইসরাইলে সেনারা টেলিভিশন চ্যানেলের যন্ত্রপাতি ও একটি ক্যামেরাসহ দুটি গাড়ি জব্দ করেছে।

ইসরাইলী সেনারা রামাল্লায় অভিযান চালানোর বিষয়টি নিশ্চিত করে দাবি করেছে, ‘উসকানিমূলক তৎপরতায় জড়িত থাকার দায়ে হামাসের টিভি চ্যানেলের সঙ্গে জড়িত কয়েক ব্যক্তিকে আটক করা হয়েছে।’ 

অনলাইন আপডেট

আর্কাইভ