ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দুই চালক ও তাদের সহকারী কারাগারে

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃত দুই বাসের চালক ও তাদের দুই সহকারীকে কারাগারে পাঠিয়েছে আদালত। আসামীদের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদনের শুনানির জন্য ৬ অগাস্ট দিন ঠিক করে গতকাল মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম এইচ এম তোয়াহা এই আদেশ দেন বলে সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কমকর্তা এস আই আসাদুজ্জামান জানিয়েছেন। তিনি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার এসআই রিয়াদ আহমেদ চার আসামীর জন্য ১০ দিনের রিমান্ড চান। কিন্তু প্রয়োজনীয় কাগজপত্র (কেইস ডকেট) না থাকায় শুনানি হয়নি। আসামীরা হলেন- জাবালে নুর পরিবহনের দুই বাসের চালক সোহাগ আলী ও জুবায়ের এবং হেল্পার এনায়েত হোসেন ও রিপন।
এসআই আসাদ বলেন, দন্ডবিধির ২৭৯ এবং ৩০৪ (খ) ধারার করা এই মামলায় ৩০৪ ধারা অর্থাৎ অপরাধজনক নরহত্যার অভিযোগ যুক্ত করার জন্য তদন্ত কর্মকর্তা আদালতে আবেদন করলেও কোনো সিদ্ধান্ত হয়নি। এই চার পরিবহন শ্রমিকের পক্ষে গতকাল মঙ্গলবার আদালতে কোনো আইনজীবী দাঁড়াননি বলেও আদালত পুলিশের এই কর্মকর্তা জানান।
জাবালে নূর পরিবহনের একটি বাস রোববার বেলা সাড়ে ১২টার দিকে বিমানবন্দরমুখী সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। নিহতরা হলেন- শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের মানবিক শাখার দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম। এ ঘটনায় দিয়ার বাবা জাহাঙ্গীর আলম রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ