ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

১৭ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দাবি কামরানের

সিলেট ব্যুরো : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও জালভোটের অভিযোগ তুলে ১৭টি ভোট  কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। গতকাল মঙ্গলবার সকালে তিনি নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ দাবির কথা জানান। তবে রিটার্নিং অফিসার তার এ দাবি নাকচ করে দেন।
তিনি নিজের উপর হামলা হয়েছে দাবি করে বলেন, গত সোমবার সকালে আমি যখন নগরীর খাসদবির কেন্দ্রে ভোট পরিদর্শনের জন্য যাই সেখানে বিএনপির নেতা-কর্মীরা আমার ওপর হামলা চালায়। এর এক পর্যায়ে বিএনপির সমর্থকরা অস্ত্র প্রদর্শনের মুখে আমাকে কেন্দ্র থেকে বের করে দেয়। আমাকে বের করে দেয়ার পরপরই সেখানে ধানের শীষের জাল ভোটের মহোৎসব চলে। তিনি আরও বলেন, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হকের নির্বাচনী যে কেন্দ্র রয়েছে সেখানে বিপুল পরিমাণে তারা ধানের শীষে সিল মেরেছে। এক পর্যায়ে নৌকার ব্যাজ পরিধান করে বিএনপির বিপুল সংখ্যক সমর্থক রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ নগরীর বেশ কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে একাধারে ধানের শীষ প্রতীকে জাল ভোট মেরেছে।
সবাইকে ফলাফল মেনে নেয়ার আহ্বান আরিফের : বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ফলাফল সকলকে মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি সবাইকে সাথে নিয়ে সুন্দর এক নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদেরকে মাধ্যমে এ আহবান জানান।
এ সময় আরিফুল হক চৌধুরী বলেন, আমরা গৌরবান্বিত যে আমরা সবাই সিলেটি। কে আওয়ামী লীগ, কে জাতীয় পার্টি কিংবা জামায়াত- আমাদের কাছে সে প্রশ্ন নাই। আমরা মিলেমিশে সবাইকে সাথে নিয়ে সিলেটকে এগিয়ে নিতে চাই। তিনি বলেন, আমি আগেই বলে দিয়েছি নগরীতে কোনো বিজয় মিছিল হবে না। কেননা এই বিজয় নগরবাসীর, এই বিজয় গণতন্ত্রের। জনগণ রায় দিয়েছেন। জনগণের প্রত্যাশার পূরণে আল্লাহ যেনো আমাকে সাহায্য করেন এবং আমি নগরবাসীকে যে ওয়াদা দিয়েছি সে ওয়াদা যেনো আমি রাখতে পারি আল্লাহ আমাকে সেই শক্তি দেন। সম্প্রীতির কথা উল্লেখ করে আরিফুল হক বলেন, আমাদের অতীত ঐতিহ্য অত্যন্ত গৌরবের। এখানকার রাজনৈতিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা আমাদের নৈতিক দায়িত্ব। তিনি আরও বলেন, আজ প্রমাণ হয়েছে, সিলেটের এই পবিত্র মাটিতে অন্যায় কিছু হয় না। আমি সব মহলের, সকল রাজনৈতিক নেতৃবৃন্দের সেবক হয়ে কাজ করতে চাই। নির্বাচন প্রত্যাখ্যান বিষয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে আরিফুল হক চৌধুরী বলেন, আমি নির্বাচন বা নির্বাচনের ফল প্রত্যাখ্যান করি নাই। আমার প্রত্যাখ্যান আমার নির্বাচনী কেন্দ্রসহ যেসব কেন্দ্রে হামলা হয়েছে-সেগুলো। এ সময় সাংবাদিকদের মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শুভেচ্ছার জবাবে তাঁকে শুভেচ্ছা জানান আরিফুল হক।

কামরানের বাসায় গেলেন আরিফ : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে এগিয়ে থাকা আরিফুল হক চৌধুরী গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে স্ত্রী ও কন্যাকে নিয়ে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বদর উদ্দিন আহমদ কামরানের ছড়ারপারস্থ বাসায় যান।
কামরান ও আরিফুল কুশল বিনিময় করেন, কোলাকুলি করে সেখানে প্রায় ১৫ মিনিট অবস্থান করে আরিফুল হক বিকেল পৌনে পাঁচটার দিকে কামরানের বাসা থেকে বের হন। তবে সেখানে অবস্থানরত গণমাধ্যম কর্মীদের সাথে তাঁরা কোনো কথা বলেননি।

অনলাইন আপডেট

আর্কাইভ