ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিরাজগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের মৃত্যু

সংগ্রাম ডেস্ক : সিরাজগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাইল গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলা ট্রিবিউন
নিহতরা হলেন, রফিকুল ইসলাম (৩২) বাবার নাম মুক্তিযুযোদ্ধা মৃত হাবিবুর রহমান, সানোয়ার হোসেন (৩৩)বাবার নাম মৃত আব্দুল হামিদ, সজিব আহমেদ (১৫)বাবার আবদুল আলিম, মমিন (৩৫) বাবার আবুল কাসেম, আবদুল্লাহ (১৪) বাবার নাম আবু তাহের, রাজু আহমেদ (২৬) বাবার নাম আমিনুল ইসলাম, সাত্তার হোসেন (২৫) বাবার নাম মেঘা শেখ, হাবিবুর রহমান (২৫) বাবার নাম আবুল হোসেন। তার সবাই সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাইল গ্রামে গ্রামের বাসিন্দা।
স্থানীয়রা জানান, মুদি দোকানদার আবু তাহের একই গ্রামের সাত্তারের কাছে তার একটি টংদোকান বিক্রি করে। মঙ্গলবার সকাল সাড়ে ১২টার দিকে সাত্তার তার লোকজনের সাহায্যে নিয়ে যাওয়ার সময় অসাবধানতাবসত দোকানের টিনের চালটি কাদাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের উপর দিয়ে যাওয়া বিদ্যুৎয়ের তারের সঙ্গে লাগে। এতে সবই বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ফরিদুল ইসলাম জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়েছে। তাদের মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।
সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, ‘লাশগুলো উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’
জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে প্রত্যেক পরিবারকে ২৫,০০০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছে।
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু
নওগাঁর রাণীনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেহেরুল ইসলাম (৩২) নামে রাণীনগর থানা পুলিশের এক কনসস্টেবল (কম্পিউটার অপারেটর) এর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল আনুমানিক ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
মেহেরুল ইসলাম বগুড়া জেলার গাবতলী উপজেলার নিচ কাকড়া গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে।
রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান কনসস্টেবল (কম্পিউটার অপারেটর) মেহেরুল ইসলামের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল মঙ্গলবার সকাল আনুমানিক ১০টার দিকে মেহেরুল ইসলাম থানার পাশে পশ্চিম বালুভরা তার ভাড়া বাসায় গোসলখানায় কাপড় কাচতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে যান। এসময় তার স্ত্রী স্থানীয়দের সহযোগিতায় রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ