ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে আ’লীগের সাংগঠনিক দুর্বলতায় বিএনপির প্রার্থী জয়লাভ করেছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আন্দোলনকারীদের উদ্দেশে তিনি বলেন, জড়িত দোষীদের বিচার হবে, শাস্তিও হবে। কোমলমতি ছাত্রছাত্রীদের কাছে আমি অনুরোধ করব- প্লিজ তোমরা শান্ত হও, ক্লাসে যাও।
 রোববার বেলা সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এর প্রতিবাদে গত দুদিন ধরেই রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ চালিয়ে আসছে।
গতকাল মঙ্গলবার সকাল থেকে ঢাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ-ভাঙচুরের কারণে রাজধানীর সড়ক যোগাযোগ বিপর্যস্ত অবস্থায় পড়েছে।
এ পরিস্থিতির মধ্যে দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিন সিটির নির্বাচন নিয়ে দলীয় অবস্থান তুলে ধরতে সাংবাদিক সম্মেলনে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সড়কে দুটি কচি প্রাণ ঝরে গেছে। এ ঘটনায় আমরা মর্মাহত। আমাদের সরকার চুপ করে বসে নেই। তিনি বলেন, দোষীদের শাস্তি নিশ্চিত করতে সরকার কঠোর অবস্থানে আছে। ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে। গাড়ি জব্দ করা হয়েছে।
 নেতিবাচক রাজনীতির জন্য জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে যেমন তাদেরকে প্রত্যাখ্যান করেছে, তেমনি জনগণ তাদের আন্দোলনকেও প্রত্যাখ্যান করবে।
ওবায়দুল কাদের বলেন, আমরা আগেরবার ক্ষমতায় থাকতে ৫টি সিটি করপোরেশনে বিএনপি প্রার্থীরা জয় লাভ করেছে। এবার আমরা ৪টিতে জিতেছি তারা জিতেছে একটিতে। তারা এবার ১/৫ অংশে জিতেছে। স্থানীয় সরকার নির্বাচনে ৯০ ভাগ আমরা জয় করেছি। এর অর্থ সিটির ৫ ভাগের ৪ ভাগ জনগণ শেখ হাসিনার নেতৃত্বাধীন উন্নয়ন ও অর্জনের রাজনীতিকে গ্রহণ করেছে। বিএনপির নেতিবাচক রাজনীতিকে বর্জন করেছে। জনগণের ওপর বিএনপির কোন আস্থা নেই। কাজেই তারা কি করে প্রত্যাশা করে জনগণ তাদের ভোট দেবে।
সিলেটে বিএনপির প্রার্থীর জয়ের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, নির্বাচনে নেমে বিএনপি গত কয়েকদিন নাটক আর তামাশা, তামাশা আর নাটক করেছে। সিলেট সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী পাস করেছে। আমরা তাকে অভিনন্দন জানাই। সেখানে আমাদের সাংগঠনিক দুর্বলতার কারণেই তাদের প্রার্থী জয়লাভ করেছে। আমরা জানতে চাই বিএনপি প্রার্থী কি সেখানে পুনঃনির্বাচন চান?
আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। যদি একটা রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করে তবে সেখানে আমাদের কিছুই করার নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ