ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে কাউন্সিলর পদে আওয়ামী লীগের ১৪ বিএনপির ৯ জামায়াতের ২

সিলেট ব্যুরো : ৩০ জুলাই অনুষ্ঠিত সিসিক নির্বাচনে ২৭টি ওয়ার্ডের মধ্যে আওয়ামী লীগের ১৪, বিএনপির ৯, জামায়াতের ২ ও স্বতন্ত্র থেকে ১ জন কাউন্সিলর বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। একটি ওয়ার্ডের দুটি  কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত থাকায় ওই ওয়ার্ডের কাউন্সিলর এখনো নির্বাচিত হননি। সোমবার ভোটগ্রহণ শেষে তাদেরকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। এর মধ্যে ১৮ জন কাউন্সিলর সদ্য সাবেক এবং ৮ জন কাউন্সিলর নবনির্বাচিত।
সিলেট সিটি নির্বাচনে বিজয়ী সাধারণ কাউন্সিলররা হলেন- ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তৌফিকুল হাদী (বিএনপি), ২নং ওয়ার্ডে বিক্রম কর সম্রাট (আওয়ামী লীগ), ৩নং ওয়ার্ডে কালাম আজাদ লায়েক (আওয়ামী লীগ), ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কয়েস লোদী (বিএনপি), ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রেজওয়ান আহমদ (স্বতন্ত্র), ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম (বিএনপি), ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খান (আওয়ামী লীগ), ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইলিয়াছুর রহমান (আওয়ামী লীগ), ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোখলেছুর রহমান (আওয়ামী লীগ), ১০নং ওয়ার্ডে তারেক উদ্দিন তাজ (আওয়ামী লীগ), ১১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক (আওয়ামী লীগ), ১২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সিকন্দর আলী (বিএনপি), ১৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শান্তনু দত্ত সনতু (আওয়ামী লীগ), ১৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম (বিএনপি), ১৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের (আওয়ামী লীগ), ১৬নং ওয়ার্ডে আব্দুল মুহিত জাবেদ (জামায়াত), ১৭নং ওয়ার্ডে রাশেদ আহমদ (আওয়ামী লীগ), ১৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান (বিএনপি), ১৯নং ওয়ার্ডে শওকত আমীন তৌহিদ (বিএনপি), ২০নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আজাদুর রহমান আজাদ (আওয়ামী লীগ) ২১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আব্দুর রকিব তুহিন (বিএনপি), ২২নং ওয়ার্ডে ছালেহ আহমদ সেলিম (আওয়ামী লীগ), ২৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোস্তাক আহমদ (আওয়ামী লীগ), ২৪নং ওয়ার্ডে সোহেল আহমদ রিপন (জামায়াত), ২৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাকবীর ইসলাম পিন্টু (বিএনপি), ২৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তৌফিক বক্স লিপন (আওয়ামী লীগ) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
সংরক্ষিত কাউন্সিলর বিএনপির ৪ আওয়ামী লীগের ৩
এদিকে, সিসিকের ২৭টি ওয়ার্ডের সংরক্ষিত ৯ নারী কাউন্সিলর আসনে ৭ জন নারী কাউন্সিলর বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অঘোষিত দুটি সংরক্ষিত আসনের একটিতে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় ড্র হয়েছে। আর অপরটিতে দুটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ফলাফল ঘোষণা করা হয়নি।
বিজয়ী সংরক্ষিত নারী কাউন্সিলররা হলেন- সংরক্ষিত ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) সালমা খাতুন (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) কলসুমা বেগম পপি (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭,৮ ও ৯নং ওয়ার্ড) রেবেকা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) মাসুদা সিদ্দিকা (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড), শাহানা বেগম সানু (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৬ (১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ড) শাহানারা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৮ (২২, ২৩ ও ২৪নং ওয়ার্ড) রেবেকা আক্তার লাকী (বিএনপি)। সংরক্ষিত-৯ আসনে (২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড) দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হওয়ায় বিজয়ীর নাম প্রকাশ করা করা হয়নি। তবে এই আসনে এগিয়ে আছেন বিএনপির প্রার্থী রোকশানা বেগম শাহনাজ।

অনলাইন আপডেট

আর্কাইভ