ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জামালপুরে চাঞ্চল্যকর মুয়াল্লিম হত্যা মামলার আসামী ইউপি চেয়ারম্যান শাহজাহান গ্রেফতার 

জামালপুর সংবাদদাতাঃ জামালপুরে চাঞ্চল্যকর মুয়াল্লিাম আব্দুল হক হত্যা মামলার আসামি নরুন্দি ইউনিয়ন পরিষদের চেয়াররম্যান মো. শাহজাহান আলীকে সরকারকে  গ্রেফতার করেছে সিআইডি। সোমবার রাতে সিআইডির পক্ষ থেকে  গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মঙ্গলবার শাহজাহান আলী সরকারকে আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত  পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আগামী ৫ আগষ্ট রিমান্ড শুনানির দিন ধার্য করেন।   তবে তদন্তের স্বার্থে তাকে কখন, কোথা থেকে গ্রেফতার করা হয়েছে এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বিকৃতি জানিয়েছেন সিআইডির জামালপুর কার্যালয়ের পরিদর্শক এমএ নাসিম। 

উল্লেখ্য, মুয়াল্লিম আব্দুল হক গত বছরের ১২ মে রাত সাড়ে ৯টায় দিকে ১১ লাখ টাকা নিয়ে ব্যবসায়ীক কাজে সদর উপজেলার ইটাইল ইউনিয়নের খলিলের মোড় এলাকায় যান। এর পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায় । এব্যাপরে ১৩ মে জামালপুর থানায় জিডি করেন তার স্ত্রী মারিয়ম আক্তার। নিখোঁজের পাঁচ দিন পর ১৬ মে সকালে সদর উপজেলার ইটাইল ইউনিয়নের মানকেরচর এলাকায় ব্রক্ষ্মপুত্র নদ থেকে সিমেন্টের খঁটির সাথে বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। এসময় লাশের পায়জামার পকেটে এক লাখ টাকা পাওয়া যায়। হত্যারীরা লাশ গুম করার উদ্দেশ্যে সিমেন্টের দুটি খুঁটির সাথে তাকে বেঁধে পানিতে ডুবিয়ে রেখেছিল। এ ঘটনায় নিহত আব্দুল হকের স্ত্রী মরিয়ম আক্তার বাদী হয়ে গত বছরের ১৬ মে রাতে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় নরুন্দি ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী সরকার ও আব্দুল হকের হোটেল ব্যবসার অংশীদার শহরের বাগেরহটা বটতলা এলাকার চাঁন মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়। মামলা দয়েরের  তিন মাস পর থানা থেকে ওই মামলাটি তদন্তের দায়িত্ব সিআইডির জামালপুর কার্যালয়ে স্থানান্তরিত করা  হয়। 

নিহত আব্দুল হক সদর উপজেলার ইটাইল ইউনিয়নের মহিশুরা গ্রামের ইউসুফ আলীর ছেলে এবং তিনি জামালপুর শহরের সকাল বাজারস্থ আরাফাত এন্টারপ্রাইজের মালিক ও আরব-বাংলাদেশ হজ্ব এজেন্সির জামালপুর জেলা প্রতিনিধি ছিলেন। এছাড়াও তিনি ইসলামী শ্রমিক আন্দোলন জামালপুর জেলা শাখার সহ-সভাপতি ছিলেন।  জামালপুর শহরের কাচারীপাড়া এলাকায় নিজ বাড়িতে স্ত্রী ও সন্তান নিয়ে থাকতেন তিনি। 

অনলাইন আপডেট

আর্কাইভ