ঢাকা, বুধবার 1 August 2018, ১৭ শ্রাবণ ১৪২৫, ১৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ভোলাহাটে এইচএসসি ফলাফলে সেরা ভোলাহাট মহিলা ডিগ্রী কলেজ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে ভোলাহাট উপজেলায় সেরা অবস্থান দখলে নিয়েছে ভোলাহাট ডিগ্রী কলেজ। কলেজ অধ্যক্ষ আখতারুল ইসলাম জানান, তার কলেজে মোট ১শত৫৪ জন ছাত্রী এইচএসসি পরীক্ষা দিয়েছে। এর মধ্যে পাশ করেছে ১শত ৩১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪জন। শতকরা পাশের হার ৮৫.০৬শতাংশ। উপজেলায় মোট ৫টি কলেজ রয়েছে। ৫টি কলেজের মধ্যে এইচএসসি ফলাফলে সেরা অবস্থান দখলে নিয়েছে ভোলাহাট মহিলা ডিগ্রী কলেজ। তিনি আরো বলেন, শিক্ষক, অভিভাবক আর শিক্ষার্থীদের পরিশ্রমের ভালো ফলাফল সম্ভব হয়েছে। আগামীতে আরো ভালো ফলাফলের জন্য মা সমাবেশ অভিভাবক সমাবেশসহ শিক্ষকদের আরো বেশী বেশী শ্রম দেয়ার চেষ্টা আছে বলে জানান অধ্যক্ষ।
মানবিক বিভাগ থেকে চার জন জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে আয়েশা খাতুন, মাসরুফা খাতুন, সুমইয়া খাতুন ও ফারহান ইয়াসমিন বলেন তাদের এইচএসসিতে ফলাফল ভালো হওয়ার পিছনে শিক্ষক বাবা-মার অবদান অনেক বেশী রয়েছে। জিপিএ-৫ প্রাপ্তরা সকলেই আর্দশ শিক্ষক হতে চান। এ ছাড়াও তাদের ব্যক্তিগত পরিশ্রম কাজে লেগেছে বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এদিকে কলেজ অধ্যক্ষ আখতারুল ইসলাম জানান, তার কলেজ ফলাফলের দিক দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার মধ্যে ২য় স্থানে আছে।
তিরি আরো বলেন, গত বছর ১শত ৭৪জন পরীক্ষার্থীর মধ্যে ১শত ৩৬জন পাশ করে। পাশের শতকরা ৭৯.০৭ শতাংশ ছিলো এবং ১জন জিপিএ- ৫ পেয়েছিল। সে বছরও তার কলেজ ফলাফলে সেরা কলেজ হিসেবে স্থান দখলে নেয়। ২০১৬ সালে শতকরা পাশের হার ছিল ৭১.৬৮শতাংশ।

অনলাইন আপডেট

আর্কাইভ