ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, আহত ৪৯

সংগ্রাম অনলাইন ডেস্ক:  মেক্সিকোতে ঝড়ের মধ্যে উড্ডয়নের পরপরই একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় কমপক্ষে ৪৯ আরোহী আহত হলেও কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

মঙ্গলবার দেশটির উত্তরাঞ্চলের দুরাঙ্গো রাজ্যের রাজধানীতে এয়ারোমেক্সিকো পরিচালিত এমব্রায়ার উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

ঘটনার পরে দুরাঙ্গো রাজ্য সরকার হোসি আইসপুরো প্রাথমিকভাবে তার টুইটারে লেখেন, ‘এটা নিশ্চিত যে এখানে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

কিন্তু পরবর্তীতে তিনি বলেন, কর্তৃপক্ষ বিমানটির পুরে যাওয়া অংশসহ বিভিন্ন অংশ ভালোভাবে পরীক্ষা নিরিক্ষা করে দেখছেন, যাতো কোথাও কেউ আটকা পরে রয়েছেন কি না।

এখন পর্যন্ত উদ্ধারকৃতদের ৪৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এদের মধ্যে বেশিরভাগ যাত্রী নিজেদের প্রচেষ্টায় বিমান থেকে বের হয়ে এসেছেন। তবে তাদের অনেকে স্বজনদের খোঁজ নেয়ার জন্য বিমানবন্দরেই ঘোরাঘুরি করছেন।

রাজ্যের প্রতিরক্ষা বাহিনী পুরে যাওয়া বিমানটির কয়েকটি ছবি প্রকাশ করেছে, যেখানে দেখা যায় বিমানটি একটি মাঠে উল্টে পরে রয়েছে এবং উদ্ধারকৃতদের নেয়ার জন্য চারপাশে অনেকগুলো অ্যাম্বুলেন্স রাখা হয়েছে।

বিমানটি উড্ডয়নের পরপর অথবা রানওয়েতই আগুন ধরার ঘটনা ঘটেছে কী না সে ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে না পারলেওে এটা নিশ্চিত হওয়া গেছে যে, বিমানটি ঝড়ের মধ্যেই উড্ডয়নের চেষ্টা করছিল।

দুরাঙ্গো শহরের প্রতিরক্ষা বিভাগের পরিচালক ইসরাইল সোলানো মেজিয়া ফোরো টিভিকে বলেন, বিমানটি রানওয়ে শেষ হওয়ার কয়েকশ গজের মধ্যে উড্ডয়ন মুহূর্তেই পড়ে যায়, তবে প্রথমে তার সামনের অংশ নিচে পড়ে।

বিমানটির পাইলট সবচেয়ে আহত বেশি আহত হয়েছে দাবি করে সোলানো মেইজা বলেন, বেশিরভাগ যাত্রী নিজেদের চেষ্টায় আগুন লাগা বিমান থেকে বের হয়ে আসতে সক্ষম হয়েছে।

মেক্সিকোর পরিবহন বিভাগের প্রধান গিরারদো রুইজ ইপার্জা বলেন, ১০০ জন ধারণ ক্ষমতাসম্পন্ন বিমানটিতে চারজন ক্রুসহ ৯৭জন যাত্রী ছিল।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ