ঢাকা, বৃহস্পতিবার 2 August 2018, ১৮ শ্রাবণ ১৪২৫, ১৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দ.কোরিয়ায় প্রীতি ফুটবল ম্যাচে হারলো জামাল ভূঁইয়ারা

স্পোর্টস রিপোর্টার: এশিয়ান গেমসের প্রস্তুতিতে সহায়ক হিসেবেই দক্ষিন কোরিয়ায় অনুশীলনের পাশাপাশি তিনটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ ফুটবল দল।যার প্রথমটি হয়ে গেল গতকাল বুধবার। কোরিয়ার দ্বিতীয় সারির দল গুয়াংজু এফসির কাছে সফরের প্রথম প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে হেরে গেল লাল-সবুজের দলটি। প্রতিপক্ষ গুয়াংজু কোরিয়ান ফুটবলের দ্বিতীয় স্তরের একটি দল। দলটি লিগে এই মুহূর্তে পয়েন্ট তালিকার চার নম্বরে আছে।এই দলটির বিপক্ষে কোচ জেমি ডে মূলত ফুটবলারদের পারফরমেন্স পরখ করেছেন। তাই তো গুয়াংজুর বিপক্ষে ম্যাচটিতে ঘুরিয়ে ফিরিয়ে দলের প্রায় সব খেলোয়াড়কেই খেলিয়েছেন। প্রথমে জামাল ভূঁইয়ার নেতৃত্বে নিজের পছন্দের প্রথম একাদশটিকেই মাঠে নামিয়েছিলেন।দ্বিতীয়ার্ধে নামানো হয় অবশিষ্ট খেলোয়াড়দের। বাংলাদেশ গোল হজম করে দুই অর্ধে একটি করে।

এশিয়ান গেমস ও সাফ ফুটবলকে সামনে রেখে অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ খেলার জন্য কোরিয়া সফর করছে জামাল ভূঁইয়ারা। সেখানে আরও দুটি ম্যাচ খেলবে তারা। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ও ৬ আগস্ট শিনহান বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে। কোরিয়া সফরের আগে কাতারে কন্ডিশনিং ক্যাম্প করতে গিয়ে সেখানকার দ্বিতীয় বিভাগের ক্লাব আল মেজাইমির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। দেশে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটিও ২-২ গোলে ড্র করে জাতীয় দল।

কোরিয়া থেকে সরাসরি ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমস খেলতে যাবে লাল-সবুজ জার্সিধারীরা। ১৮ আগস্ট জাকার্তায় শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। এশিয়াড ফুটবলে বাংলাদেশের গ্রুপে আছে শক্তিশালী উজবেকিস্তান, কাতার ও থাইল্যান্ড। ফুটবল শুরু হয়ে যাবে মূল গেমস শুরু হওয়ার আগেই। ১৪ তারিখ প্রথম ম্যাচে উজবেকিস্তান, ১৬ তারিখ থাইল্যান্ড ও ১৯ তারিখ গ্রুপের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

অনলাইন আপডেট

আর্কাইভ