ঢাকা, বৃহস্পতিবার 2 August 2018, ১৮ শ্রাবণ ১৪২৫, ১৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিটি নির্বাচনে সব অনিয়ম বিএনপির দ্বারাই হয়েছে -জয়

স্টাফ রিপোর্টার : সম্প্রতি অনুষ্ঠিত তিন সিটি নির্বাচনে অনিয়ম সব বিএনপির দ্বারাই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এছাড়াও তিনি বলেন, আমাদের প্রাক-নির্বাচনী জনমত জরিপের ফলাফলের সঙ্গে নির্বাচনের ফলাফল সামঞ্জস্যপূর্ণ ছিল।
গতকাল বুধবার বিকালে ফেসবুক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীপুত্র বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল, তিনটি শহরের মেয়র নির্বাচনই বেশ শান্তিপূর্ণ ছিল। রাজশাহীতে আওয়ামী লীগ প্রার্থী বিএনপির প্রার্থী থেকে প্রায় দ্বিগুণ ভোট পেয়ে জয়ী হন, যা আমাদের প্রাক-নির্বাচনী জনমত জরিপের ফলাফলের সাথে সামঞ্জস্যপূর্ণ।
বরিশালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর বিএনপির প্রার্থী নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নেন, কিন্তু ততক্ষণে আমাদের প্রার্থী তার থেকে প্রায় নয়গুণ ভোটে এগিয়ে যান। সিলেটে আমাদের প্রার্থী মাত্র ৪,০০০ ভোটে পিছিয়ে ছিলেন।
অনিয়মের অভিযোগে ২টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়, কিন্তু যেহেতু সেই কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা ৪,৮০০, যা ৪,০০০ ভোটের ব্যবধান থেকে বেশি, সেহেতু আবার ভোট গ্রহণের আগে বিজয়ী ঘোষণা করা সম্ভব না।
এই নির্বাচনে অনিয়ম সব বিএনপির দ্বারাই হয়েছে। যেগুলা আপনাদের সাথে আমি আগেই শেয়ার করেছি। বিএনপির বিভিন্ন অভিযোগ সত্ত্বেও, অন্য কোনো অনিয়মের প্রমাণ এখনও পাওয়া যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ