ঢাকা, শুক্রবার 3 August 2018, ১৯ শ্রাবণ ১৪২৫, ২০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জাবালে নূরের মালিক সাত দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত  হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন গতকাল বৃহস্পতিবার এই আদেশ দেয়।

বুধবার  গ্রেপ্তার শাহাদাতকে গতকাল বৃহস্পতিবার আদালতে হাজির করে ১০দিনের রিমান্ডের আবেদন করেন  গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক কাজি শরিফুল ইসলাম। শুনানি  শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে বাস মালিক শাহাদাতের পক্ষে  কোনো আইনজীবী ছিলেন না। রিমান্ড শুনানির সময় বিচারক জানতে চান- তার কিছু বলার আছে কি-না।

জবাবে কাঠগড়ায় দাঁড়ানো শাহাদাত বিচারককে বলেন, “আমি বাসের মালিক বা বাসটি কিনেছি, এটাই আমার অপরাধ। আমিতো ড্রাইভারদের এসব বিষয় সম্পর্কে কিছু জানি না।”

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু হয়; আহত হয় আরও ১৪ জন। চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ  শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব। ওই ঘটনায় দিয়ার বাবা  রোববারই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। পরে জাবালে নূর পরিবহনের তিন বাসের চালক এবং তাদের দুই সহকারীকে  গ্রেপ্তার করে র‌্যাব। পরে ওই পাঁচজনকে আদালতে হাজির করে রিমান্ডে  নেয় পুলিশ। বিআরটিএ জাবালে নূরের দুটি বাসের নিবন্ধন বাতিল করে। ওই দুই বাসের মধ্যে ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ বাসের মালিক শাহাদত  হোসেন। ওই বাসেরই চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ