ঢাকা, শুক্রবার 3 August 2018, ১৯ শ্রাবণ ১৪২৫, ২০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বঙ্গোপসাগর থেকে জাতিসংঘ  কর্মকর্তার লাশ উদ্ধার

 

স্টাফ রিপোর্টার : জাতিসংঘ কর্মকর্তা সোলিমান মুলাটার লাশ উদ্ধারের ঘটনায় তার গার্লফ্রেন্ড জাফরিন আফসারি এবং তার স্বামী রুবায়েত চৌধুরী রবিনকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারের ওশান প্যারাডাইস হোটেল থেকে তাদের আটক করা হয়। কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার এ তথ্য জানিয়েছেন।

জাফরিন আফসারি জাতিসংঘের নারী বিষয়ক সংস্থার পর্যবেক্ষণ কর্মকর্তা হিসেবে কক্সবাজারে কমর্রত ছিলেন। আর তার স্বামী রবিন ঢাকায় একটি এনজিওতে কর্মরত। নিখোঁজের চার দিন পর গতকাল বিকেলে জাতিসংঘের কর্মকর্তা ইথিওপিয়ার নাগরিক সোলিমান মুলাটার লাশ বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেল থেকে উদ্ধার করা হয়। তিনি জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র সুরক্ষা কর্মকর্তা ছিলেন।

সোলিমান মুলাটা কক্সবাজারের কলাতলিতে একটি আবাসিক হোটেলে থাকতেন। গত ৩০ জুলাই তিনি নিখোঁজ হন। ওইদিন সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য তিনি হোটেল ত্যাগ করেন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার অফরুজুল হক টুটুল জানিয়েছেন, মহেশখালীর সোনাদিয়ার পূর্বপাড়া সাগর পয়েন্টে জেলেদের জালে একটি লাশ আটকা পড়ে। বৃহস্পতিবার সকালে চরে আটকা পড়া লাশটি জেলেরা উদ্ধার করে কূলে নিয়ে আসেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের পৌঁছে। লাশটি বিকৃত হয়ে গেছে। লাশের গায়ে থাকা পোশাকের পকেটে তিনটি ডলার এবং ১০ হাজার টাকাসহ একটি কার্ড এবং কিছু কাগজপত্র দেখতে পাওয়া যায়। উদ্ধারের পর লাশটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ