ঢাকা, শুক্রবার 3 August 2018, ১৯ শ্রাবণ ১৪২৫, ২০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোন সাজানো পাতানো নির্বাচনে বিএনপি যাবে না

খুলনা অফিস : ভোট ডাকাতির আওয়ামী লীগ সরকার এবং মেরুদন্ডহীন নির্বাচন কমিশনের অধীনে দেশে কোন নির্বাচন হবে না বলে সাফ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোন সাজানো পাতানো নির্বাচনে বিএনপি যাবেনা বলেও ঘোষনা দেন তিনি। পাঁচ সিটি নির্বাচনে সরকারের ভোট ডাকাতির প্রতিবাদে খুলনা মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী এ কর্মসূচি পালিত হয়। 

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কটুক্তির সমালোচনা করেন নজরুল ইসলাম মঞ্জু। বলেন, জিয়ার বিচার করতে পারেননি বলে আপনি আফসোস করেছেন। জিয়া হত্যা মামলা কিন্ত এখনও শেষ হয়নি। আপনি দেশে ফেরার ১৫ দিন পরে জিয়াউর রহমানকে হত্যা করা হয়। আপনি দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। একদিন এই মামলায় আপনাকেও কাঠগড়ায় দাড়াতে হবে।

সিটি নির্বাচনে ভোট ডাকাতিতে সহায়তার জন্য পুলিশের নগ্ন ভূমিকার সমালোচনা করে নজরুল ইসলাম মঞ্জু বলেন, জনগনের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন হয়। আপনারা সেই জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়ে ব্যালট পেপার কেটে নৌকায় সিল মেরেছেন। আপনার ঘৃণিত, জনগনের ভোটাধিকার কেড়ে নেয়ার জন্য আপনাদের বিচার হবে। 

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি একাত্মতা প্রকাশ করে বলেন, অবৈধ সরকারকে বাঁচাতে যারা এই মাসুম শিশুদের ওপর নির্যাতন চালাচ্ছে তাদের বিচারের সময় অতি সন্নিকটে। 

সভায় খুলনা, গাজীপুর, বরিশাল, রাজশাহীতে ডাকাতির নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান এবং সিলেটে সরকারের কারসাজির অভিযোগ এনে পুনরায় ভোট গ্রহণের দাবি জানানো হয়। 

বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, শাহজালাল বাবলু, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ