ঢাকা, শুক্রবার 3 August 2018, ১৯ শ্রাবণ ১৪২৫, ২০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কারণে প্লাটিনাম জুট মিলের উৎপাদন ১২ ঘন্টা বন্ধ

খুলনা অফিস : বকেয়া বিদ্যুৎ বিলের কারণে সরকারি প্লাটিনাম জুট মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ১২ ঘন্টা উৎপাদন বন্ধ ছিল। চার মাসের বিল বকেয়া থাকায় বুধবার বেলা ১১টায় মিলের সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ বিতরণ সংস্থা-ওজোপাডিকো। ফলে মিলের উৎপাদন বন্ধ হয়ে যায়। অবশেষে রাত ১২টার দিকে বিদ্যুতের সংযোগ দেয়া হয়। এদিকে মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর মিলের সকল বিভাগ, শ্রমিক ও আবাসিক কলোনী, কর্মকর্তাদের বাংলোর বিদ্যুৎ ও পানির লাইন বন্ধ হয়ে যায়। 

ওজোপাডিকোর প্রধান প্রকৌশলী মো. হাসান আলী তালুকদার জানান, প্লাটিনাম জুট মিলের কাছে গত চার মাসের ২ কোটি ১৮ লাখ টাকা বিল বকেয়া থাকায় মিল কর্তৃপক্ষকে নোটিশ করা হয়েছে। কর্তৃপক্ষ নির্ধারিত সময়ের মধ্যে বিল পরিশোধ করতে না পারায় সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। 

প্লাটিনাম জুট মিলের প্রকল্প প্রধান মজিবর রহমান মল্লিক বলেন, বর্তমানে মিলে শ্রমিকদের ছয় সপ্তাহের ও কর্মচারীদের দু’মাসের মজুরী-বেতন বকেয়া রয়েছে। সম্প্রতি কিছু পাটপণ্য বিক্রি হলেও টাকা পাওয়া যায়নি। যা পাওয়ার পরই বকেয়া বিদ্যুৎ বিলসহ অন্যান্য পাওনা কিছু কিছু করে পরিশোধের চিন্তা-ভাবনা রয়েছে। কিন্তু ওজোপাডিকো কর্তৃপক্ষ বুধবার সকাল থেকে কোন অনুরোধ না রেখেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তিনি আরো জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করার জন্য ওজোপাডিকোর প্রধান প্রকৌশলীর কাছে অনুরোধ জানানো হয়েছে। বিদ্যুৎ না থাকায় মিলের উৎপাদন বন্ধ হয়। একই সাথে পানির লাইন বন্ধসহ নানা বিড়ম্বনায় পড়তে হয়। টাকা প্রদানের আশ্বাস দিলে অবশেষে রাত ১২টার দিকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। তিনি বলেন, আগামী দশ দিনের মধ্যে অর্ধেক ও ঈদুল আযহার মধ্যে সম্পুর্ণ বিদ্যুৎ বিল পরিশোধ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ওজোপাডিকো কর্তৃপক্ষ তার অনুরোধ রাখেননি। বিদ্যুৎ না থাকায় শ্রমিক কলোনীতে ভূতুড়ে পরিবেশের সৃস্টি হয়েছে। শ্রমিকরাও প্রচন্ড ক্ষীপ্ত হয়েছে ওজোপাডিকোর উপর।

অনলাইন আপডেট

আর্কাইভ