ঢাকা, শনিবার 4 August 2018, ২০ শ্রাবণ ১৪২৫, ২১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

অনাথ, দুঃস্থ ও ইয়াতিমরা আমাদের সমাজেরই অংশ -মসজিদ মিশন

গতকাল শুক্রবার বাংলাদেশ মসজিদ মিশন কেন্দ্রীয় কমপ্লেক্সের কাঁটাবন আদর্শ ইয়াতিমখানা উদ্বোধন করা হয়

কাটাবন আদর্শ ইয়াতিমখানা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গতকাল শুক্রবার ঢাকা মহানগরীর প্রাণ কেন্দ্রে বাংলাদেশ মসজিদ মিশন কেন্দ্রীয় কমপ্লেক্সে স্বতন্ত্র অত্যাধুনিক আবাসন ব্যবস্থাসহ উন্নতমানের খাওয়া ও লেখাপড়ার সুবিধাসহকারে চালু করেছে কাটাবন আদর্শ ইয়াতিমখানা।
মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি  জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী এক যুক্ত বিবৃতিতে বলেন, সমাজে অবহেলিত, দুঃস্থ, অনাথ ইয়াতিমরা আমাদের সমাজেরই অংশ। তাদেরকে সঠিক পরিচর্যা, দ্বীনি তালিম-তারবিয়াত, শিক্ষা, চিকিৎসা ও লালন-পালনের মাধ্যমে মানব সম্পদে উন্নত করা সম্ভব। ইয়াতিমদেরও অন্য শিশুদের মতো স্নেহ, মমতা ও মানুষিক বিকাশের মাধ্যমে বেড়ে উঠার অধিকার আছে। তাই মসজিদ মিশন অবহেলিত,উপেক্ষিত  মেধাবী ইয়াতিমদের বাছাই করে সঠিক পরিচর্যার মাধ্যমে মূল ধারায় ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে। ইয়াতিমরা যেন অবহেলার স্বীকার না হয়-সে দায়িত্ব আমাদের সকলের। আল্লাহ তা’য়ালা বলেছেন : “আর তোমরা ইয়াতিমকে ধমক দিওনা।” সূরা দুহা, আয়াত : ৫
মহানবী (সা.) বলেছেন : “আমি ও ইয়াতিমদের লালন-পালনকারী জান্নাতে পাশাপাশি থাকবো।” বুখারী ও মুসলিম। আল্লাহ তা’য়ালা আপনাকে আমাকে ইয়াতিমের অভিভাবক হিসেবে কবুল করুন।
মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, কেন্দ্রীয় মসজিদের খতীব ড. আ.ন.ম রফিকুর রহমান মাদানী, ইমাম হাফেজ মাওলানা আবুল হাসানসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, শুভাকাঙ্খিগণ ও মুসল্লিবৃন্দের উপস্থিতে ইয়াতিমদের নিয়ে দু’আ মোনাজাতের মাধ্যমে ইয়াতিমখানার শুভ উদ্বোধন করা হয়। (একজন ইয়াতিমের মাসিক ব্যয় ৫০০০/- (পাঁচ হাজার) টাকা মাত্র। ঠিকানা : কাটাবন আদর্শ ইয়াতিমখানা, এমএসএ-১২৬৫৫, ইসলামী ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখা। বাংলাদেশ মসজিদ মিশন এমএসএ-২০৬৭ ইসলামী ব্যাংক নিউ মার্কেট শাখা। বিকাশ নং-০১৭৮৭৪৫২৪৭৬, ০১৯৯৭৮১৬৬২০) প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ