ঢাকা, শনিবার 4 August 2018, ২০ শ্রাবণ ১৪২৫, ২১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আগৈলঝাড়ায় বরিশাল বিভাগীয় বেবীহোমের ঠিকানা বিহীন শিশুদের মাঝে ঈদুল আযহার নতুন পোশাক ও মিস্টি বিতরণ

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : আসন্ন ঈদুল আযাহা উপলক্ষে আগৈলঝাড়ায় বরিশাল বিভাগীয় শিশু নিবাস (বেবীহোম) গৈলায় ঠিকানা বিহীন শিশুদের মাঝে গতকাল শুক্রবার সকালে সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ নাসির উদ্দিন ব্যাক্তি উদ্যোগে নতুন পোষাক ও মিস্টি বিতরণ করেছেন।
জানা গেছে, গতকাল সকালে অতিরিক্ত সচিব ড. মোঃ নাসির উদ্দিন বেবীহোম পরিদর্শন শেষে অনাথ, ঠিকানা বিহীন ও প্রতিবন্ধি ১৬ জন শিশুদের মাঝে আসন্ন ঈদুল আযাহা উপলক্ষে নতুন পোষাক ও মিস্টি বিতরণ করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আল মামুন তালুকদার, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া, বেবী হোমের উপ-তত্ত্বাবধায়ক মোঃ আবুল কালাম আজাদ, আগৈলঝাড়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এস এম শামীম। এ সময় সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ নাসির উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, বিধবা, বয়স্ক ভাতা চালু করেছেন। এছাড়া অসহায়, অচ্ছল, ঠিকানা বিহীন শিশুসহ সমাজের দুস্থদের পাশে তিনি দাড়িয়েছেন। তার এ মহানুভুতির স্বীকৃতি দেশের গন্ডি ছেড়ে বিশ্ব ব্যাপী হয়েছে। তাই তিনি মাদার অব হিউম্যান হিসেবে স্বীকৃতি পেয়েছেন।
দুই চোরকে গ্রেফতার : বরিশালের আগৈলঝাড়ায় চুরি করতে গিয়ে দুই চোরকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে। এ ঘটনায় থানায় চুরির মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ শিহিপাশা গ্রামের হুমায়ন কবির মুন্সীর পরিবার নিয়ে বরিশালে থাকেন। একা বাড়িতে কেউ না থাকার সুযোগে বৃহস্পতিবার রাতে কালকিনি উপজেলার চরখান্দা গ্রামের শাহজাহান সরদারের ছেলে মোবারেক সরদার (১৮) ও মোস্তফাপুরের পুটিবাড়ি গ্রামের আরিফ হোসেন বেপারীর ছেলে নাজমুল হাসান(১৫) গ্রিল কেটে ঘরে ঢুকে মালামাল বাহিরে নেয়। এ সময় স্থানীয়রা দেখে তাদের ধরে  পুলিশকে সংবাদ দেয়। পুলিশ গিয়ে দুই চোরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় থানায় চুরির মামলা দায়েরের পর গতকাল শুক্রবার সকালে তাদের বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ