ঢাকা, শনিবার 4 August 2018, ২০ শ্রাবণ ১৪২৫, ২১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সাফল্যের ধারা অব্যাহত রেখে এবারও সারা দেশে প্রথম তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী ক্যাম্পাস

গত ১৯শে জুলাই’১৮ সারা দেশে একযুগে প্রকাশিত হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট। আর এতে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিমের ফলাফলে যথারীতি প্রথম স্থান অধিকার করেছে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা,টঙ্গী ক্যাম্পাস। শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণসহ সর্বোচ্চ সংখ্যক এ প্লাস ও প্রতিষ্ঠানটির দখলে।
এ বছর অত্র মাদ্রাসা থেকে ৬০০ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। এর মধ্যে এ প্লাস পেয়েছে ১৯৭ জন। বিজ্ঞান বিভাগ থেকে মোট পরীক্ষার্থী ছিলো ২৪৮ জন। এ প্লাস ১১ জন, ১৩৬ জন এ পেয়ে উত্তীর্ণ হয়েছে। অন্যদিকে সাধারণ বিজ্ঞান থেকে ৩৫২ জন  পরীক্ষার্থীর মধ্যে এ প্লাস পেয়েছে ৮৬ জন, এ পেয়েছে ২২৫ জন, এ মাইনাস পেয়েছে ৩৫ জন ও ০৪ জন বি গ্রেডে উত্তীর্ণ হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রেজাল্ট প্রকাশিত হওয়ার আগে মাদ্রাসার প্রাঙ্গণে ছাত্ররা জমায়িত হতে থাকে। রেজাল্ট প্রকাশিত হওয়ার পর মাদ্রাসার বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা যাইনুল আবেদীনসহ সকল শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবক সকলের মধ্যে আনন্দের জোয়ার বইতে থাকে।
প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ যাইনুল আবেদীন সাহেবের কাছে এ ঈর্ষণীয় সাফল্যের কথা জানতে চাইলে তিনি বলেন, মহান আল্লাহর শূকরিয়া যে, তা’মীরুল মিল্লাত,টঙ্গী ক্যাম্পাস এবারও  প্রথম  হয়েছে। এর পিছনে অবশ্যই সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের সহোযোগিতা রয়েছে। এছাড়া আমরা সকল শিক্ষার্থীর সমস্যা চিহ্নিত করে তাদের ভালো ফলাফল করার উপযোগী করে গড়ে তুলি।
এ সময় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন এ প্লাস প্রাপ্ত শোয়াইব জানায়, সকল শিক্ষক খুবই আন্তরিকতার সাথে তাদেরকে পাঠদান করান। ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হওয়া তা’মীরুল মিল্লাত,টঙ্গী ক্যাম্পাস মাদ্রাসা শিক্ষা অবদানে  বিরাট ভূমিকা রাখছে। এ প্রতিষ্ঠানে রয়েছে ছাত্র সংসদ, ফলে বিভিন্ন শিক্ষা ও উৎসাহমূলক প্রোগ্রাম অনুষ্ঠিত হয় এ প্রতিষ্ঠানে নিয়মিত। গণিত উৎসব, তুলি উৎসব, বির্তক  উৎসব, ইংলিশ কার্ণিভাল শিক্ষা সফরসহ আরোও অনেক আয়োজন।
ছাত্র সংসদের ভিপি মোঃ হাসান আল ফিরদাউস জানান, “তা’মীরুল মিল্লাত শুধু ভালো রেজাল্ট ই করছেনা বরং জাতির ক্রান্তিকালে যোগ্য মানুষ গড়ে তুলছে। সকলের সহযোগীতা থাকলে তা’মীরুল মিল্লাত,টঙ্গী ক্যাম্পাস এগিয়ে যাবে দূর থেকে বহুদূর।

অনলাইন আপডেট

আর্কাইভ