ঢাকা, শনিবার 4 August 2018, ২০ শ্রাবণ ১৪২৫, ২১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চকরিয়া মিশকাতুল মিল্লাত মডেল দাখিল মাদরাসার ৮ম বার্ষিক সভা ও ইছালে সওয়াব মাহফিল সম্পন্ন

শাহজালাল শাহেদ, চকরিয়া : চকরিয়া মিশকাতুল মিল্লাত মডেল দাখিল মাদরাসার ৮ম বার্ষিক সভা ও ইছালে সওয়াব মাহফিল মাদরাসা প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফ বাংলাদেশ’র পীর দেশের বরেণ্য আলেমেদ্বীন বাহারুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন (মঃজিঃআঃ)। তিনি মাদরাসার নতুন একাডেমিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
পরে সভায় তিনি প্রধান অতিথির আসন  অলংকৃত করেন। চকরিয়া শাহারবিল আনওয়ারুল উলুম কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো. রুহুল কুদ্দুস আনোয়ারী আল আযাহারীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও দানবীর হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র শহিদুল ইসলাম ফোরকান বি.এ (অনার্স) এম.এ, চকরিয়া মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ হেদায়াত উল্লাহ, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শওকত আলম, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল করিম জিয়া, আলফাজ উদ্দিন শরিফ, সাবেক এম.ইউপি নূরুল আলম জিকু, মাস্টারপাড়া দারুচ্ছালাম হাফেজখানা ও এতিমখানার সভাপতি আবুল হোসেন মেম্বার ও সেক্রেটারি আবুল কাশেম। বার্ষিক সভার মাহফিলে আলোচনা পেশ করেন বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী, অধ্যক্ষ মাওলানা আবুল মুরাদ, মাওলানা আজিজুল হক জিহাদী, মজিদিয়া দারুচ্ছুন্নাহ পৌর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. নূরুল আবছার ছিদ্দিকী, মাওলানা কুতুবউদ্দিন হেলালী প্রমুখ ব্যক্তিবর্গ। বক্তারা বলেন, সমাজে শান্তি ও শৃংখলা প্রতিষ্ঠায় মাদরাসা তথা দ্বীনি শিক্ষার বিকল্প নেই।
একমাত্র মাদরাসা শিক্ষায় পারে নৈতিকতা সমৃদ্ধ শিক্ষার মাধ্যমে ইহকালীণ শান্তি ও পরকালীন মুক্তি নিশ্চিত করতে। তাই দ্বীনি শিক্ষার চর্চা, প্রচার ও প্রসারে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের সচেতন অভিভাবকদেরকেও এগিয়ে আসতে হবে। মাদরাসা সুপার মাওলানা আবুল কালামের সার্বিক তত্ত্বাবধানে বার্ষিক সভা ও ইছালে সওয়াব মাহফিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের ধর্মপ্রাণ জনসাধারণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ