ঢাকা, শনিবার 4 August 2018, ২০ শ্রাবণ ১৪২৫, ২১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল প্রায় বন্ধ ॥ যাত্রী দুর্ভোগ চরমে

শিমুলিয়া ঘাট হতে বাস না ছাড়ায় যাত্রী দুর্ভোগ চরমে

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের ফলে গতকাল শুক্রবার ঢাকা-মাওয়া মহাসড়কে তেমন কোন যাত্রীবাহী বাস চলাচল করেনি। এতে এ রুটে চলাচলকারী হাজার হাজার যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে।

গতকাল শুক্রবার সকালে ঢাকা-মাওয়া মহাসড়কের শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, যাত্রীবাহি বাসগুলো সারিসারি দাড়িয়ে আছে। ঘাটে অসংখ্য যাত্রী থকলেও তেমন কোন বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছেনা। এতে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়। বাস না ছাড়ার কারণ হিসেবে জানা যায়, কোন কোন বাসের কাজপত্র ঠিক নেই। আবার যাওবা ঠিক আছে ওই সকল বাসের ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স নেই। অনেকটা ভয়ের কারণেই বাসগুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। তবে খুব সামান্য সংখ্যক বাস চলাচল করলে এতে যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ে বাস ধরতে। আর এর সুযোগে এক শ্রেণির অসাধু পরিবহন মালিক ও শ্রমিকরা ৭০ টাকা ভাড়ার স্থলে ১০০ থেকে ২০০ টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। এসব অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে ট্রাফিক পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সর্দসরা নিরব ভুমিকা পালন করছে বলে যাত্রীরা অভিযোগ করেন। কিছু সংখ্যক পুরুষ যাত্রী বাসে উঠতে পারলেও মহিলা-শিশু ও বিদ্ধদের বাসে উঠা ছিল চরম কষ্টের ব্যাপার। অনেকেই বাস না পেয়ে অগত্যা বাড়িতে ফিরে গেছেন। 

এ ব্যাপারে ঢাকা-মাওয়া বাস মালিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর বলেন,বাস মালিক ও ড্রাইভারদের মধ্যে অনেকটা ভীতি কাজ করছে। বাস ভাঙচুরের ঘটনা এড়াতে তারা বাস বন্ধ রেখেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ