ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রীর বাসভবনে গাড়ি নিয়ে হামলা

৪ আগস্ট, এনডিটিভি, পিটিআই : কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ’র বাসভবনে শনিবার গাড়ি নিয়ে ঢুকে হামলা চালিয়েছে এক ব্যক্তি। পরে ন্যাশনাল কনফারেন্সের এ বর্ষীয়ান নেতার বাড়ির নিরাপত্তারক্ষীদের গুলীতে নিহত হয় ওই হামলাকারী। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। ফারুক আবদুল্লাহ’র নিরাপত্তার দায়িত্বে থাকা একজন কর্মকর্তা জানিয়েছে, জেড-প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাওয়া সাবেক এই মুখ্যমন্ত্রী ঘটনার সময়ে নিজের বাসভবনে ছিলেন না।

পুলিশ জানিয়েছে, দ্রুত গতির একটি কালো মাহিন্দ্রা এক্সইউভি ৫০০ ফারুক আবদুল্লাহ’র বাড়ির গেট ভেঙে ভিতরে ঢুকে পড়ে। তবে ওই ব্যক্তির কাছে কোনও অস্ত্র ছিল না। সিআরপিএফের নিরাপত্তাবাহিনী ওই ব্যক্তিকে যখন গুলী করে, তখন সে বেড রুমে যাওয়ার সিঁড়ি ধরে ওপরে উঠছিল। পুলিশের একজন কর্মকর্তা পিটিআই’কে জানান, ওই চালককে বারবার সতর্ক করা হচ্ছিল, কিন্তু সে কোনও কথা শোনেনি। গেটে দাঁড়ানো সিআরপিএফের নিরাপত্তারক্ষীরাই নিষেধ করছিল তাকে।

পুলিশ কর্মকর্তা বিবেক গুপ্ত বলেন, ‘প্রধান ফটক ভেঙে ভেতরে ঢুকে পড়ে ওই অনুপ্রবেশকারী। দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে তার তার ধস্তাধস্তি হয়। এতে ওই কর্মকর্তা আহত হন। ভবনের বেশকিছু সম্পত্তিরও ক্ষয়ক্ষতি হয়। ওই ব্যক্তি ঘরে ঢুকতে উদ্যত হলে তাকে লক্ষ্য গুলী চালানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।’

 

অনলাইন আপডেট

আর্কাইভ