ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আয়ারল্যান্ডে বাংলাদেশ ‘এ’ দলের জয়

স্পোর্টস রিপোর্টার : আয়ারল্যান্ড সফরের দ্বিতীয় ম্যাচেই জয় তুলে নিলো বাংলাদেশ ‘এ’ দল। সফরের দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচে বাংলাদেশ ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দলকে। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ ‘এ’ দল। বৃষ্টির কারণে প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত হয়েছিলো। তবে সেঞ্চুরি না হওয়ার আক্ষেপে পুড়তে হয়েছে জাকির হাসানকে। মারকুটে ছিলেন ফজলে রাব্বি। এই দুজনের ব্যাটিং নৈপুণ্যে আয়ারল্যান্ড সফরে দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডে জিতল বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ৮৭ রানের এই জয়ে তাই ১-০ তে এগিয়ে থাকল মুমিনুল হকের দল। জাকিরের পর ফজলের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ৬ উইকেটে করে ২৮৯ রান।

তারপর সফরকারীরা ৪৬.৩ ওভারে ২০২ রানে অলআউট করে আইরিশদের। টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ দারুণ শুরু করে। সাইফ হাসান ও জাকিরের উদ্বোধনী জুটি ছিল ১৩৯ রানের। সাইফ ৩৭ রানে ফিরলে ভাঙে এই জুটি। তারপরই ৯২ রানে পিটার চেজের দ্বিতীয় শিকার জাকির। ৯২ বলে ৮ চার ও ৩ ছয়ে সাজানো তার সেরা ইনিংস। টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান মুমিনুল ও মোহাম্মদ মিঠুন ফিরে গেলেও ফজলে রাব্বি দারুণ দুটি জুটি গড়েন আল-আমিন ও নুরুল হাসানকে নিয়ে। আল-আমিনের সঙ্গে তার জুটি ছিল ৪৮ রানের। ৪৯ বলে ৫ চার ও ১ ছয়ে ৪৭ রানে আউট হন আল-আমিন। তারপর নুরুলের সঙ্গে ৪১ রানের আরেকটি সম্ভাবনাময় জুটি গড়েন ফজলে। তাতে তিনশ ছুঁই ছুঁই রান হয়ে যায় বাংলাদেশের। ৪১ বলে ৫ চার ও ১ ছয়ে ৫৩ রান করে চেজের তৃতীয় শিকার হন ফজলে। চেজের সঙ্গে সমান ৩ উইকেট নেন টাইরন কেন।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ৪১ রানে ৪ উইকেট হারায় আয়ারল্যান্ড। দুই ওপেনার জেমস শেনন (৬) ও জেমস ম্যাককলামকে (৫) সাজঘরে পাঠান পেসার খালেদ আহমেদ। তার সঙ্গে বল হাতে আইরিশদের ব্যাটিং লাইন আপে ধস নামান অভিষেক হওয়া শরিফুল ইসলাম। সর্বোচ্চ ৩ উইকেট নেন তিনি। খালেদের সমান দুটি করে উইকেট পেয়েছেন সানজামুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। স্বাগতিকদের পক্ষে কেন ৪৯ রানের সেরা ইনিংস খেলেন। শেন গেটকেট করেন ৩৮ রান। আজ একই  ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।    

অনলাইন আপডেট

আর্কাইভ