ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুরে ভ্যান চাপায় কলেজ ছাত্রী নিহত গাড়িতে অগ্নিসংযোগ॥ মহাসড়ক অবরোধ

গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত কলেজ ছাত্রী ফারহানা আক্তার মিম ও দুর্ঘটনা কবলিত ট্রাকে আগুন

এবং চালকসহ কাভার্ডভ্যানটি আটক করে। কিন্তু আহত ছাত্রীর অবস্থার অবনতি দেখে তাকে সেখান থেকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মিম মারা যায়।
এদিকে এঘটনার সময় অল্পদূরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণের শিক্ষার্থীরা ‘নিরাপদ সড়ক চাই’ এর দাবিতে তাদের বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করছিল। এ দুর্ঘটনার খবরে দ্রুত আশেপাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মুহুর্তেই শিক্ষার্থীসহ সহস্্রাধিক এলাকাবাসী ঘটনাস্থলে জড়ো হয়ে এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে উত্তেজিত লোকজন আটক কাভার্ড ভ্যানটিতে অগ্নিসংযোগ করে। এসময় তারা কাবার্ডভ্যানের চালককেও বেধড়ক গণপিটুনী দেয়। এতে ওই চালক গুরুতর আহত হয়। পরে ভ্যান চালককে অচেতন অবস্থায় ওই ভ্যানের নীচে ফেলে রাখে। ক’ব্যক্তি সেখান থেকে আহত চালককে উদ্ধার করে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। তবে বিক্ষোভকারীদের আন্দোলনের মুখে চালক জীবিত না মৃত এবং তার সঠিক অবস্থান এখন (বিকেল পৌনে ৫টা) পর্যন্ত নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।
অপর দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ঘটনাস্থলে গেলে উত্তেজিত লোকজন তাদের ওপরও হামলা চালিয়ে মারধর করে। এতে ফায়ার সার্ভিসের চার কর্মী আহত হয়। অবস্থা বেগতিক দেখে ফায়ার সার্ভিসের কর্মীরা আত্মরক্ষার্থে পিছু হটে পার্শ্ববর্তী এক কারখানায় ঢুকে আশ্রয় নেয়।
জয়দেবপুর ফায়ার স্টেশনের লিডার সামসুল হক জানান, পুলিশ প্রটেকশন নিয়ে কভার্ডভ্যানের আগুন নেভাতে গেলে বিক্ষোভকারীরা ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা চালায়। এ সময় ফায়ার সার্ভিসের গাড়ির চালকসহ চার দমকলকর্মী আহত হয়েছেন। পরে গাড়ি নিয়ে পাশের একটি পোশাক কারখানায় গিয়ে আশ্রয় নিয়ে তারা রক্ষা পান। আহতরা হলেন লিডার মো. সামসুল হক, ফায়ারম্যান হাবিবুর রহমান ও জাকারিয়া এবং চালক আজহার উদ্দিন।
তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক প্রিয়তোষ সূত্রধর জনি জানান, সংকটাপন্ন অবস্থায় আহত মিমকে এ হাসপাতালে আনা হয়। কিন্তু উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে তাকে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।
জয়দেবপুর থানার এসআই শামীম হোসেন বিকেল পৌনে ৫টায় (এ রিপোর্ট লেখার সময়) জানান, বিক্ষোভকারীরা এখনও পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রেখেছে। ফলে মহাসড়কের উভয়দিকে যানবাহন আটকা পড়ে চলাচল বন্ধ হয়ে অন্ততঃ ২০ কিমি ব্যাপী দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।
প্রসঙ্গতঃ একই মহাসড়কের প্রায় একই এলাকায় পৃথক ঘটনায় দু’টি বাস প্রতিযোগিতা করে যাওয়ার সময় এক বাসের চাকায় পিষ্ট হয়ে তায়েরুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক সাম্মীর শাকির প্রকাশ গত ১২ জুলাই বিকেলে এবং একইভাবে একই হাসপাতালের শিক্ষার্থী ইউসুফ আলী যুবরাজ ২৪ জুলাই রাতে নিহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ