ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আন্দোলন জোরদার করার তাগিদ বিএনপির তৃণমূল নতাদের

স্টাফ রিপোর্টার: কারাবন্দী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে জাতীয় নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে একমত পোষণ করেছেন বিএনপির তৃণমূল নেতারা। খালেদা জিয়ার মুক্তি ও আগামীতে একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে যে কোন ত্যাগ শিকার করতে প্রস্তুত আছে বলেও ঘোষণা দেন তারা। একইসঙ্গে রাজপথে বিশেষ করে ঢাকায় আন্দোলন জোরদার করার তাগিদ দিয়েছে তৃণমূল।
সূত্র মতে, শুক্রবার বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের তৃণমুল নেতাদের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। তারই ধারবাহিকতায় গতকাল শনিবার চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা এবং বিকেলে ঢাকা, ফরিদপুর ও ময়মনসিংহ বিভাগের তৃণমূল নেতাদের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করেন।
বৈঠকে তৃণমূল নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে তাদের এসব মতামত তুলে ধরেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।
জানা গেছে, বৈঠকে বিএনপির জেলা পর্যায়ের নেতারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথে আন্দোলন জোরদার করার কথা বলেছেন। তৃণমূল নেতারা বলেছেন, আন্দোলন ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। আর খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে আগামীতে একটি সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন আদায়ের দাবিও পূরণ হবে না। তৃণমূল যে কোনো আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে বলেও বৈঠকে জানানো হয়।
প্রসঙ্গত, চেয়ারপার্সন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদক এবং সর্বশেষ গত ২২ জুলাই সম্পাদকমন্ডলীর নেতাদের নিয়ে পৃথক বৈঠক করেছে স্থায়ী কমিটি। বৈঠকে মূল এজেন্ডা ছিল আন্দোলন ও নির্বাচন।

অনলাইন আপডেট

আর্কাইভ