ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কিছু একটা করেন যাতে এটা স্মুথলি শেষ হয়

স্টাফ রিপোর্টার : নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে   জনপ্রিয় নির্মাতা  মোস্তফা সরওয়ার ফারুকী বলেছেন, সরকারের নীতি-নির্ধারকদের এখন ভাবার সময় হয়েছে, কীভাবে ছাত্রদের বাড়ি পাঠানো যায়।
গতকাল শনিবার বিকেল সাড়ে তিনটার পরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া ওই স্ট্যাটাসে ফারুকী এ মন্তব্য করেন।  এ নির্মাতার দেওয়া ওই স্ট্যাটাস তুলে ধরা হল- ‘যতদিন দিন যাচ্ছে, তত আমার অস্থিরতা বাড়তেছে। তোমরা আমাদের কথায় নামো নাই, আমাদের কথায় ফিরে যাবা না, এটা জেনেও পরশু রাতে লিখছিলাম, সরকারকে দায়িত্ব দিয়ে ফিরে যাওয়াটাই এখন দূরদর্শী সিদ্ধান্ত হবে।
জানি এটা বলা ঝুঁকির। কেউ কেউ ভাবতে পারো দালালি করছি। কিন্তু ঠান্ডা মাথায় ভাবো এটার তো একটা এক্সিট রুট থাকতে হবে। এটাতো পারমানেন্টলি চলবে না। চালাতে চাইলে পুরা আন্দোলনটা এক সময় জনসমর্থন হারাবে অথবা আরও জটিল দিকে গড়াবে।
আর নানামুখী ষড়যন্ত্র তো হবেই। ফলে ভাবো! ভাবো। গেলে যে আবার ফিরে আসা যাবে না তা তো না। যে মহড়া তোমাদের হয়ে গেল, সেটা তো যেকোনো দরকারেই আবার কাজে লাগবে। আমি এটাও চিন্তা করতেছি, ছেলেমেয়েরা সরকারের কথায় আশ্বস্ত হচ্ছে না কেন? সেটা কি একদিকে ফিরে যেতে বলে আরেকদিকে আক্রমণের কারণে? নাহলে কি কারণ থাকতে পারে?
সরকারের থিংক ট্যাংকরা ভাবেন কীভাবে এদেরকে বিশ্বাস করিয়ে বাড়ি পাঠানো যায়। পরিবহন খাতে আমূল সংস্কারের জন্য একটা পাওয়ারফুল কমিটি কি করা যায় যে কমিটি একটা দীর্ঘমেয়াদী এবং আমূল সংস্কার সাজেস্ট করবে? যেখানে তথ্য প্রযুক্তিবিদ, প্রকৌশলী সবাই থাকবে। শাহজাহান খানকে ডিজওন করলে সমস্যা কি? কিছু একটা করেন যাতে এটা স্মুথলি শেষ হয়।’

অনলাইন আপডেট

আর্কাইভ