ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কুরআনি শিক্ষাই মানুষকে আদর্শবান হতে শেখায় -বাংলাদেশ মসজিদ মিশন

গতকাল শনিবার নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে পরিচালিত আদর্শ হিফজখানার নতুন ছাত্রদের সবক অনুষ্ঠানের আয়োজন করা হয় -সংগ্রাম

বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় কমপ্লেক্সে গতকাল শনিবার বাদ জোহর পবিত্র কুরআনের হিফজ ছাত্রদের সবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, পবিত্র কুরআনই মানবতার কমপ্লিট মুক্তি সনদ। কুরআন ও অহি ভিত্তিক শিক্ষা মানুষকে তাকওয়াবান, সুনাগরিক, আদর্শবান ও অপরাধমুক্ত হতে শেখায়। তাই মসজিদ মিশনের আদর্শ হিফজখানার মাধ্যমে কুরআনের হিফজের পাশাপাশি একাডেমিক সিলেবাসের পাঠদান করে থাকে। যাতে মেধাবী ছাত্ররা কুরআনের হিফজ সমাপ্ত করে যেকোনো ভালো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করতে পারে।
সবক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুরফুরা দরবার শরীফের খলিফা ও মিরপুর দারুস সালাম মাদরাসার প্রিন্সিপাল শায়খ মাওলানা আব্দুল কাইয়ুম, হাফেজ্জী হুজুরের সাহেবজাদা বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত হাফেজ মাওলানা আতাউল্লাহ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, জামেয়া ইমদাদিয়ার মুহতামিম ও ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের আমীর মাওলানা আবু তাহের জিহাদী, বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, মাওলানা আহমদ আলী কাসেমীসহ দেশের বিভিন্ন মারকাযের শীর্ষ উলামায়ে কেরামগণ ও মসজিদ মিশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। পরিচালনা করেন হাফেজ মাওলানা আবুল হাসান।
বক্তাগণ বলেন, পবিত্র কুরআন থেকে বিমুখ হওয়ার কারণে সমাজের বিভিন্ন সেক্টরে হতাশা, হাহাকার, বিশৃঙ্খলা ও নৈরাজ্যকর পরিস্থিতি বিপদজনক হারে বেড়ে চলেছে। এর থেকে উত্তরণের জন্য কুরআনি শিক্ষায় জীবন গড়ে মহানবী (সা.) এর আদর্শে উজ্জীবিত হতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ