ঢাকা, রোববার 5 August 2018, ২১ শ্রাবণ ১৪২৫, ২২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শেষদিনেও ল্যাপটপ মেলায় ভীড়

স্টাফ রিপোর্টার : চলছে তৃতীয়দিন অর্থাৎ শেষদিনের ‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলা শুরু হয় নির্ধারিত সময় সকাল ১০টায়। সকাল থেকেই মেলায় দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় ছিল স্টলগুলোতে। শেষ সময়ে ছাড়, অফার  ও নানা ধরনের উপহারের পসরা সাজায় ব্র্যান্ডগুলো।
মেলা ঘুরতে আসা জামিল আশরাফ বলেন, প্রতিবছর একদিনের জন্য হলেও আমি মেলাতে আসি। প্রযুক্তি পণ্য নিয়ে আসার আগ্রহ আছে তাই নতুন কি কি ল্যাপটপ মেলাতে এলো সেটি দেখতে আসি। কিন্তু এবার একটু ভিন্ন ব্যাপার। এবার ল্যাপটপ কিনব। বাজেট আমার আছে গেমিং ল্যাপটপ কেনার।  মেলাতে আসা সামিয়া নাজনীন বলেন, মেলায় এসেছি পাতলা ল্যাপটপ কিনতে। কারণ বহন করতে সুবিধা পাতলা ল্যাপটপ। কর্পোরেট কোম্পানিতে চাকরি করায় আমাকে ল্যাপটপে দীর্ঘক্ষণ কাজ করতে হয়। বাজেট নিয়ে কোনো সমস্যা নাই। তবে আপডেট ভার্সন আর লেটেস্ট মডেল সঙ্গে কালার দেখে আজ শেষদিন মেলা থেকে ল্যাপটপ কিনব।
এর আগের দিন শুক্রবার সকাল থেকেই মেলা জমে উঠে। মেলায় লেনেভোর ব্র্যান্ডের ল্যাপটপ কিনে সাইকেল পায় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী নাজমুস সাকিব মাহির। বসুন্ধরা থেকে মেলায় আসা মাহির জানান, ল্যাপটপ কিনে বাইসাইকেল পেয়ে খুব খুশি হয়েছে। ভাবতেই পারেনি ল্যাপটপ কিনে সাইকেল পাবে। এই সাইকেল চালিয়ে এখন থেকে স্কুলেও যাবে সে। বাইসাইকেল মাহির হাতে তুলে দেন লেনেভোর কর্তকর্তারা।
মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিয়েছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও ছিল। পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নেয় স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দেয়।
মেলাতে নতুন মডেলেরও বেশ কিছু ল্যাপটপও এনেছিল ব্র্যান্ডগুলো। এ ছাড়া পাওয়া যায় ট্যাবলেট ক¤িপউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উšে§াচন করা হয়।
এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি শেষ হয় গতকাল রাতে। ##

অনলাইন আপডেট

আর্কাইভ