ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সিলেটে শিক্ষার্থীদের প্রতিবাদ অব্যাহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে সিলেটে রাস্তায় শিক্ষার্থীদের অবস্থান অব্যাহত আছে। রবিবারও সিলেটের বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থী অংশ বিক্ষোভে অংশ নেয়। তবে আগের দিনগুলোর তুলনায় এদিন প্রতিবাদী শিক্ষার্থীদের সংখ্যা অনেক কম দেখা যায়।

এদিন বেলা ১টা থেকে শিক্ষার্থীরা সড়কে নানা ধরণের স্লোগান সংবলিত প্লেকার্ড হাতে নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড় হতে থাকে। সেই সাথে বন্ধ হয়ে যায় চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক।

পুলিশ এসে তাদেরকে বারবার সড়ক ছাড়ার অনুরোধ করলেও অনড় অবস্থানে রয়েছেন শিক্ষার্থীরা।

অপরদিকে আগের দিন তারা বিভিন্ন যানবাহনের কাগজপত্র চেক এবং চালকদের নানা দিক নির্দেশনা দিতে দেখা গেলেও রোববার নগরীর কোথাও এরকম দৃশ্য দেখা যায়নি।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একই কলেজের ছাত্রী দিয়া খানম প্রাণ হারান। গুরুতর আহত আরো ১৪ জনকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে গত আটদিন ধরে রাজধানীসহ সারাদেশে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা দোষী পরিবহনকর্মীদের বিচার ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে আন্দোলন করছেন।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ