ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

জিগাতলায় ছাত্রলীগের হামলায় ৭ ফটোসাংবাদিক আহত

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার  ছবি তুলতে গিয়ে তাদের হামলার শিকার হয়েছেন আন্তর্জাতিক বার্তা সংস্থা এসোসিয়েট প্রেসের (এপি) ফটোসাংবাদিকসহ অন্তত সাতজন।

আজ রোবার রাজধানীর জিগাতলা ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ছাত্রলীগের সশস্ত্র হামলায় আহত হয়েছেন এপির এএম আহাদ, জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ, যুক্তরাষ্ট্র ভিত্তিক জুমা প্রেসের রিমন, দৈনিক নয়াদিগন্তের শরীফ, ফ্রিল্যান্সার রাহাত এবং পাঠশালা দক্ষিণ এশীয় মিডিয়া ইনস্টিটিউটের ফটোগ্রাফি শিক্ষার্থী এনামুল হাসান।তারা জানান, ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা তাদের উপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার রাজধানীর জিগাতলা ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় কর্তব্যরত অবস্থায় আক্রমণের শিকার হন কয়েকজন ফটোসাংবাদিক। তাদের ওপর ধারালো অস্ত্র ও লাঠি দিয়ে হামলা চালায় সরকারপন্থী একদল যুবক।

জিগাতলায় এপির সাংবাদিক আহাদকে লাঠিসোটা দিয়ে বেধড়ক পেটানো হয়। তার মোবাইল ফোন এবং ক্যামেরা ভেঙে ফেলে হামলাকারীরা।

পরে গুরুতর আহত অবস্থায় তাকে নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়।

চিকিৎসকরা জানান, তার মাথায় গুরুতর আঘাত লেগেছে। কয়েকটি সেলাই দেয়া হয়েছে।

এর আগে সকালে ছাত্র-ছাত্রীদের ওপর শনিবার হামলার প্রতিবাদে শাহবাগ চত্বর অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কয়েক হাজার শিক্ষার্থী। তারা সড়ক অবরোধ করে যান চলাচলে বাধা দেন।

পরে দুপুরে জিগাতলা ও সায়েন্স ল্যাবরেটরি চত্বরে তাদের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দিতে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। সেসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় ছাত্রলীগ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়। এসময় হামলার ছবি তুলতে গিয়ে ফটো সাংবাদিকরা আক্রমণের শিকার হন।

অনলাইন আপডেট

আর্কাইভ